আনন্দমেলায় প্রথমবার গাইলেন রুনা লায়লা

বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতিকে প্রাধান্য দিয়ে সেজেছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) এবারের ঈদের আনন্দমেলা। রেকর্ডিংকৃত এই আয়োজনটি উপস্থাপনা করেছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তাঁর সঞ্চালনার মঞ্চে বসেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা রুনা লায়লা।

এবারই প্রথম আনন্দমেলার জন্য গাইলেন এই কিংবদন্তি। তাঁর সঙ্গে ‘চলো গানে গানে গড়ি নতুন পৃথিবী’ গানটিতে কণ্ঠ মেলাবেন এ প্রজন্মের চার শিল্পী ইমরান, কনা, ঝিলিক ও সাব্বির। গানটি লিখেছেন আনজির লিটন ও সুর করেছেন আশরাফ বাবু।

আনজির লিটনের গ্রন্থনায়, মনিরুল হাসান ও ইয়াসির আরাফাতের প্রযোজনায় ‘আনন্দমেলা’ প্রচারিত হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর। আনন্দমেলার প্রযোজক এ প্রসঙ্গে জানান, এবারের আনন্দমেলায় থাকছে শত বাউলের অংশগ্রহণে তিনটি বাউল গানের কোলাজ নিয়ে একটি পরিবেশনা।

রয়েছে ইসলাম বাউলের কণ্ঠে একটি পালাগান। আরও রয়েছে পুতুল নাচ ও জনপ্রিয় নৃত্যশিল্পীদের অংশগ্রহণে ক্ল্যাসিক নৃত্য পরিবেশনা। যেখানে সাতজন নৃত্যগুরুর সঙ্গে নাচবেন তাঁদের দুজন করে শিষ্য। এ সময়ের জনপ্রিয় গানের সঙ্গে নাচবেন তানজিন তিশা ও রোশান।

আরও থাকছে বিভিন্ন ব্যান্ডের সিনিয়র শিল্পীদের পরিবেশনায় ব্যান্ড সংগীত। এ ছাড়া নাট্যাংশে অংশ নেবেন নাটকের খ্যাতিমান অভিনয়শিল্পীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × 5 =