আফজাল হোসেনের সিনেমা ‘মানিকের লাল কাঁকড়া’

আফজাল হোসেন নির্মাণ করছেন ‘মানিকের লাল কাঁকড়া’ শিরোনামে একটি চলচ্চিত্র। প্রখ্যাত কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের জীবন কাহিনি নিয়ে লেখা আনজীর লিটনের কিশোর উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘মানিকের লাল কাঁকড়া’। এর প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস ও সোহানা সাবা।

সিনেমায় অভিনয় করলেন সাংবাদিক-সংগীতশিল্পী তানভীর তারেক! এতে তাকে একজন মিউজিশিয়ানের চরিত্রে দেখা যাবে বলে জানান।  পর্দার মতো বাস্তবেও ছবিটির সংগীত পরিচালনার দায়িত্ব পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই শিল্পী।

তানভীর তারেক বলেন, ‘এটা একেবারেই কাকতালীয় ঘটনা। এই সিনেমার দুটি গান নিয়ে কথা হয় আফজাল ভাইয়ের সঙ্গে। একটি গান গল্পের প্রয়োজনে… যা ছবির নায়িকা সোহানা সাবার ঠোঁটে যাবে। অন্যটি পুরো ছবির একটি থিম ট্র্যাক। গানের কাজ শেষে অভিনয়ের বিষয়টি আমার জন্য সারপ্রাইজিং ছিল। কারণ, আফজাল ভাই আমাকে কিছুই বলেননি। শুধু বললেন, আগামীকাল (১১ জানুয়ারি) তুমি কি তোমার গিটারটা নিয়ে শুটিংয়ে আসতে পারবে? তোমার তৈরি গানটি বৈঠকি ঢঙে অভিনেত্রী গাইবে আর তুমি গিটারে সঙ্গত করবে। এটুকুই। তুমি গিটারটা নিয়ে আমাদের ইউনিটে জয়েন করো। এভাবেই আসলে পর্দায় যুক্ত হওয়া।’

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × 5 =