আম আদমি পার্টিতে যোগ দিচ্ছেন হরভজন

কংগ্রেস বা বিজেপি নয়। রাজনীতির পিচে ‘দুসরা’ অপশনই বেছে নিলেন হরভজন সিং। দুই সর্বভারতীয় দলকে পাশ কাটিয়ে ভাজ্জি যোগ দিচ্ছেন অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিতে। আম আদমি পার্টির হয়ে রাজ্যসভাতেও যেতে পারেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অফস্পিনার।

পাঞ্জাব নির্বাচনের আগে থেকেই হরভজনের রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা চলছিল। প্রথমে শোনা যাচ্ছিল হরভজন বিজেপিতে যোগ দিতে পারেন। পাঞ্জাবের এক বিজেপি নেতা প্রকাশ্যে দাবিও করেছিলেন, তারা হরভজনের সঙ্গে যোগাযোগ করছেন। কিন্তু হরভজন সেসময় নিজেই সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন।

প্রায় একই সময়ে হরভজনের কংগ্রেসে যোগ দেওয়া নিয়েও জল্পনা ছড়ায়। কংগ্রেসের তৎকালীন প্রদেশ সভাপতি নভজ্যোত সিং সিধুর সঙ্গে প্রায় এই সময়ই দেখা করেন ভাজ্জি। দু’ জনের একটি ছবি সিধু নিজেই পোস্ট করেন যা নিমেষে ভাইরাল হয়ে যায়। ক্যাপশনে সিধু লেখেন, “এই ছবিটি খুব সম্ভাবনাময়।” যদিও সেই সম্ভাবনা বাস্তবে রূপ পায়নি। শেষ পর্যন্ত কংগ্রেসে  যোগ দেননি টিম ইন্ডিয়ার অফ-স্পিনার। বস্তুত পাঞ্জাবের ভোটের আগে আর কোনও দলেই নাম লেখাননি ভাজ্জি।

কিন্তু ভোট মিটতেই ভাজ্জি ঝুঁকে পড়লেন আম আদমি পার্টির  দিকে। সদ্যই পাঞ্জাব ভোটে অভাবনীয় সাফল্য পেয়েছে আপ। যার সুবাদে আগামী মাসেই অন্তত পাঁচজনকে রাজ্যসভায় পাঠাতে পারবে কেজরিওয়ালের দল। আপের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এই পাঁচজনের মধ্যে একজন হতে চলেছেন হরভজন। ভাজ্জিকে রাজ্যসভায় পাঠানোর পাশাপাশি পাঞ্জাবের প্রস্তাবিত স্পোর্টস বিশ্ববিদ্যালয়েরও দায়িত্ব দিতে পারে কেজরিওয়ালের দল। এমনটাই দাবি সূত্রের।

সংবাদ প্রতিদিন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 4 =