আসাদুজ্জামান নূর নতুন সিনেমায়

আসাদুজ্জামান নূর সম্প্রতি অভিনয় করেছেন একটি চলচ্চিত্রে। সরকারি অনুদানে নির্মিত এই চলচ্চিত্রটির নাম ‘চাঁদের অমাবস্যা’। এটি নির্মাণ করেছেন ‘মেঘমল্লার’খ্যাত পরিচালক জাহিদুর রহিম অঞ্জন। স্ক্রিপ্টও লিখেছেন অঞ্জন নিজেই।

‘চাঁদের অমাবস্যা’ চলচ্চিত্রটি সৈয়দ ওয়ালীউল্লাহর উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে। মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জের নদীর চারপাশের মনোরম কিছু লোকেশনে এ চলচ্চিত্রের শুটিং হয়েছে। এতে আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, তনয়, দিপান্বিতা মার্টিন, শাহানাজ সুমিসহ বেশ ক’জন জনপ্রিয় শিল্পী। আছেন আরও ক’জন শিশুশিল্পী ও স্কুলের শিক্ষক।

দেশের অভিনয়ে নন্দিত এক নাম আসাদুজ্জামান নূর। মঞ্চ, চলচ্চিত্র ও টেলিভিশন; তিন ধারাতেই অভিনয়ের সুবাস ছড়িয়েছেন তিনি। ভরাট কণ্ঠে শক্তিশালী অভিনয়ে দর্শকের মন আকাশে নামিয়েছেন মুগ্ধতার বৃষ্টি।

মঞ্চ নাটক দিয়ে অভিনয়ের সঙ্গে শুরু। টিভি নাটকে পেয়েছেন আকাশ ছোঁয়া জনপ্রিয়তা। বিশেষ করে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘এই সব দিনরাত্রি’র শফিক কিংবা ‘অয়োময়’-এর ছোট মির্জা চরিত্রে অভিনয় করে লাখো দর্শক-শ্রোতার প্রশংসা ও ভালোবাসা পেয়েছেন।

আর কিংবদন্তি হয়ে আছেন ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাই চরিত্রে। আজকাল অভিনয়ে খুব একটা নিয়মিত নন তিনি। রাজনীতি, সমাজনীতি; নানামাত্রিক ব্যস্ততায় দি কাটে। তবে চরিত্র ও গল্প পছন্দ হলে এখনো ক্যামেরার সামনে দাঁড়াতে ভালোবাসেন।

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + eighteen =