ইনজুরির কারণে সাকিব বিশ্বকাপে খেলতে পারবেন না

আগের দিন জানা গেছিল, দুদিন দেখে সাকিব আল হাসানের ব্যাপারে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে দেশসেরা এই ক্রিকেটার হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন। এরপর বাড়তি ধকল থেকে বাঁচতে বিশ্বকাপে প্রথমবারের মতো ওপেনিংয়ে নামেন তিনি। যদিও তা যৌক্তিক করে তুলতে পারেননি তিনি। ১২ বলে মাত্র ৯ রানে ফেরার সময়ই আঁচ করা যাচ্ছিল, চোট একেবারে মামুলি নয়।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাওয়া সেই চোটে এবারের বিশ্বকাপটাই শেষ সাকিবের। যদিও টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এ নিয়ে এখনো কোনো তথ্য জানানো হয়নি। তিনি ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে। পর্যবেক্ষণের যে সময়টা ছিল সেটিও এখনো শেষ হয়নি। দলের ডাক্তাররা কাজ করছেন সাকিবকে নিয়ে। তবে এটুকু ইঙ্গিত মিলেছে, সাকিব যে ধরনের চোটে আছেন সেটা কাটিয়ে উঠতে এক সপ্তাহ সময় চাই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সামনের দুটো ম্যাচ ২ ও ৪ নভেম্বর। মানে সাকিব সেরে ওঠার আগেই শেষ হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে সাকিব আল হাসানের বিশ্বকাপ শেষ,  সোমবার অনুমতি পেলে দুবাইয়ের টিম হোটেল ছাড়তে পারেন তিনি!

গোটা দলই ক্লান্তিজনিত সমস্যাতে আছে। গত ১৫ দিনে বিশ্বকাপের ম্যাচ খেলেছে ছয়টি। সব মিলিয়ে মানসিক ও শারীরিকভাবে কিছুটা ক্লান্ত তারা। সঙ্গে মাঠে টানা হারের ধকল আর সমালোচনা-বিতর্কের ছাপ তো আছেই। সব মিলিয়ে ভয়াবহ দুঃসময়ে বাংলাদেশ দল।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 − 4 =