ইভ্যালিসহ ৪ কোম্পানির ই-ক্যাব সদস্যপদ স্থগিত

গ্রাহকের সঙ্গে প্রতারণা ও অনিয়মের অভিযোগে ইভ্যালিসহ চারটি ই-কমার্স কোম্পানির সদস্যপদ স্থগিত করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ই-ক্যাব। বাকি তিন ই-কমার্স কোম্পানি হল ইনভ্যারিয়েন্ট টেকনলজিসের ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ ও গ্লিটার্স আরএসটি ওয়ার্ল্ড। বুধবার ই-ক্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভায় ওই চার কোম্পানির সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়।

এর আগে গত ১৮ অগাস্ট ই-অরেঞ্জসহ চারটি কোম্পানির সদস্যপদ স্থগিত করা হয়েছিল। এ নিয়ে আটটি ই কমার্স প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করলো ই-ক্যাব। এসব কোম্পানির বিষয়ে সিদ্ধান্ত নিতে গত ২৮ অগাস্ট ই-ক্যাব ১১ সদস্যের একটি কমপ্লায়েন্স অ্যাডভাইজারি কমিটি গঠন করে। সেই কমিটি এসব প্রতিষ্ঠানগুলোর সদস্যপদ স্থগিতের সুপারিশ করে। এসব কোম্পানির উদ্যোক্তদের অনেকেই ইতিমধ্যে হয় দেশ ছেড়েছেন, না হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার বা নজরদারিতে আছেন।

প্রতারণার অভিযোগে বিভিন্ন জেলায় মামলা করছেন গ্রাহকরা। তারা রাস্তায় নেমে বিক্ষোভও করছেন। পরিস্থিতি যে পর্যায়ে পৌঁছেছে, তাতে এসব কোম্পানির ই-ক্যাবের সদস্য পদ থাকা বা না থাকার বিষয়টি বিশেষ কোনো গুরুত্ব বহন করবে না। কিউকমসহ আরও কিছু অনলাইন প্ল্যাটফর্মের বিরুদ্ধে গ্রাহকের টাকা নিয়ে পণ্য দিতে গড়িমসি করার অভিযোগ উঠলেও তাদের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি ই-ক্যাব।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × four =