এই তারকাদের আসল নাম জানেন কী?

ভারতের দক্ষিণী সিনেমার বেশ কজন জনপ্রিয় অভিনেতা অভিনয়ে এসে নাম পাল্টেছেন নাম। এ তালিকায় রয়েছেন—রজনীকান্ত, চিরঞ্জীবি, প্রভাস, বিজয় প্রমুখ। তাদের আসল নাম অনেকেরই অজানা। আসুন জেনে নেই এসব তারকাদের আসল নাম।

রজনীকান্ত: তার আসল নাম শিবাজি রাও গাইকড়। ১৯৭৫ সালে তামিল ভাষার ‘অপূর্বা রাগাঙ্গাল’ সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন রজনীকান্ত। এতে খুব ছোট একটি চরিত্রে অভিনয় করেন তিনি। অভিনয়ে নাম লেখানোর আগে অর্থনৈতিকভাবে অসচ্ছল ছিলেন তিনি। নিজের মেধা আর পরিশ্রম দিয়ে শক্ত অবস্থান গড়ে নেন এই বরেণ্য অভিনেতা।

চিরঞ্জীবি: চিরঞ্জীবির আসল নাম কোনিডেলা শিবা শঙ্কর ভারা প্রসাদ। দক্ষিণী সিনেমার আরেক বরেণ্য অভিনেতা তিনি। ১৯৭৮ সালে তেলেগু ভাষার ‘পুনাধিরালু’ সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন তিনি। যদিও তার অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা ‘প্রণাম খারীড়ু’। এটি মুক্তি পায় ১৯৭৯ সালে। এরপর অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেতা।

প্রভাস: প্রকৃত নাম—উপলাপতি ভেঙ্কাটা সত্যনারায়ণ প্রভাস রাজু। ২০০২ সালে ‘ঈশ্বর’ সিনেমার মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন প্রভাস। পরের বছরই ‘রাঘবেন্দ্র’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেন। ২০০৪ সালে ‘ভারসাম’ সিনেমায় দেখা যায় তাকে। এরপর নিয়মিত অভিনয় করতে থাকেন। ২০১৫ সালে ‘বাহুবলি’ সিনেমায় অভিনয় করে আকাশচুম্বী তারকা খ্যাতি লাভ করেন এই অভিনেতা।

ধানুশ: তার আসল নাম ভেঙ্কাটেশ প্রভু কস্তুরি রাজা। ভারতীয় সিনেমার বহুল পরিচিত নাম ধানুশ। ২০০২ সালে ‘থুলাভাডো ইলামাই’ সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। এটি পরিচালনা করেন তার বাবা কস্তুরি রাজা। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। শরীরি সৌন্দর্য নয়, মেধা দিয়েই দর্শক হৃদয় জয় করেছেন এই অভিনেতা। কিন্তু অধিকাংশ ভক্তই তার আসল নাম জানে না।

যশ: ‘কেজিএফ’ খ্যাত এই অভিনেতার আসল নাম নবীন কুমার গৌড়া। টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন যশ। ২০১৮ সালে ‘কেজিএফ চ্যাপ্টার’ সিনেমায় অভিনয় করে হইচই ফেলে দেন তিনি। ২০০৭ সালে কন্নড় ভাষার রোমান্টিক কমেডি ঘরানার একটি সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান। এতে খুব ছোট একটি চরিত্রে অভিনয় করেন তিনি। পরের বছর ‘রকি’ সিনেমায় প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন। তারপর অনেক সিনেমা উপহার দিয়েছেন।

রাইজিংবিডি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + seven =