একটি শহুরে পরিবারের গল্প

প্রতিবছরের মতো এবারও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে তৈরি হচ্ছে একগুচ্ছ নাটক। টেলিভিশনের পাশাপাশি প্রচার হবে ইউটিউবেও। নানা ধরনের প্রেম-ভালোবাসার গল্পের ভিড়ে বিশেষ এই দিবস উপলক্ষে পারিবারিক প্রেমের গল্প নিয়ে রুবেল হাসান তৈরি করলেন নাটক ‘আমার সংসার’। আকবর হায়দার মুন্নার গল্পে চিত্রনাট্য লিখেছেন মেজবাহ উদ্দিন সুমন।

একটি শহুরে পরিবারের গল্প আমার সংসার। নাটকে স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নূর সজল ও তারিন জাহান। নাটকটি দিয়ে দীর্ঘদিন পর ছোট পর্দায় একসঙ্গে অভিনয় করলেন তাঁরা দুজন। নাটকের গল্পে দেখা যাবে, তারিন একটি করপোরেট অফিসের কর্মকর্তা। নিজের কাজ ও ক্যারিয়ার নিয়ে ভীষণ ব্যস্ত থাকে। ব্যস্ততার কারণে সন্তানকেও প্রয়োজনীয় সময়টুকু দিতে পারে না সে। একদিন হঠাৎ মেয়ে অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে ভর্তি করাতে হয়। তীব্র উৎকণ্ঠা আর বিবেকের কশাঘাতে তার উপলব্ধি হয়, শুধু ক্যারিয়ারের জন্যই নয়, পরিবারের জন্যও প্রয়োজনীয় সময় দেওয়া প্রয়োজন।

নির্মাতা রুবেল হাসান বলেন, ‘আমার সংসার একেবারে পারিবারিক গল্পের নাটক। একটু ভিন্ন কিছু করার প্রয়াস থেকেই এমন গল্প বেছে নিয়েছি।’

আব্দুন নূর সজল বলেন, ‘এখন পারিবারিক গল্পের নাটকের সংখ্যা কমে গেছে। পরিচালক-প্রযোজকদের ধন্যবাদ দিতে চাই এমন গল্প নিয়ে কাজ করার জন্য। ভালোবাসা দিবসের এই সময়ে পুরো পরিবার নিয়ে দেখার মতো একটি নাটক আমার সংসার।

দীর্ঘদিন পর তারিনের সঙ্গে কাজ করা প্রসঙ্গে সজল বলেন, ‘তারিন আপা আমার প্রিয় একজন অভিনেত্রী। তাঁর মতো গুণী শিল্পীদের নিয়ে ভিন্ন ধরনের গল্পের কাজ ধারাবাহিকভাবে হওয়া উচিত। তাঁর সঙ্গে অভিনয় করে সব সময়ই স্বাচ্ছন্দ্যবোধ করি। আমাদের দুজনের রসায়ন দর্শকের ভালো লাগবে।’

নাটকটিতে আরও অভিনয় করেছেন সাইদুর রহমান পাভেল, সিনথিয়া ইয়াসমিন, শিশুশিল্পী মুনতাহা প্রমুখ। নির্মাতা জানান, ১৭ ফেব্রুয়ারি ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে আমার সংসার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + 6 =