একদিনে ১৬ হাজার করোনা শনাক্ত,  মৃত্যু ১৮ জনের

করোনার অতি সংক্রমণশীল ভ্যারিয়েন্ট ওমিক্রনের তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৩৩ জন। মহামারিকালে এটি দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বছরের ২৮ জুলাই ১৬ হাজার ২৩০ জন শনাক্ত হয়েছিলেন। নতুন শনাক্ত হওয়া রোগীদের নিয়ে দেশে সরকারি হিসাবে মোট শনাক্তের সংখ্যা ১৭ লাখ ছাড়ালো। এই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছেন আরও ১৮ জন।  মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জনের। গতকাল ১৪ হাজার ৮২৮ জনের শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর। সে হিসাবে একদিনের ব্যবধানে নতুন রোগী শনাক্ত বেড়েছে ১ হাজার ২০৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৯ হাজার ৬৯৭টি আর পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৪৯২টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে পুরুষ ১২ জন আর নারী ছয় জন। মারা যাওয়া ১৮ জনের মধ্যে আট জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগের ছয় জন আর রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের আছেন একজন করে।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × one =