এফডিসি এমডি’র অপসারণ চায় ১৭ সংগঠন

নির্বাচনী উৎসব শেষে আন্দোলনমুখর হয়ে উঠলো বিএফডিসি। একাট্টা হলো ১৭ সংগঠনের নেতা-কর্মী। ডাক দিয়েছে কর্মবিরতির। এমডি নুজহাত ইয়াসমিনকে অবিলম্বে এফডিসি থেকে অপসারণের দাবি তুলেছেন নেতারা।কারণ, ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশ করতে পারেননি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যরা।

এ বিষয়টিকে অপমানজনক দাবি করে রবিবার (৩০ জানুয়ারি) সকাল থেকে তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে ১৭ সংগঠন।পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান এ তথ্য জানান।তিনি বলেছিলেন, ‘আজ (৩০ জানুয়ারি) থেকে এফডিসির এমডিকে কর্মস্থলে ঢুকতে দেয়া হবে না। তার অপসারণ দাবিতে চলবে লাগাতার আন্দোলন।’

রবিবার সকাল ৯টা থেকে এফডিসির ফটকে অবস্থান করছেন ১৭ সংগঠনের নেতা-কর্মীরা।তবে জানা গেছে, আন্দোলন শুরুর আগেই এফডিসিতে প্রবেশ করেছেন এমডি। এ নিয়ে ১৭ সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে চাপা উত্তেজনা চলছে।

পরিচালক নেতা দেলোয়ার জাহান ঝন্টু বলেন, ‘আমরা শুনেছি এফডিসির এমডি গতকাল (২৯ জানুয়ারি) রাতেই এফডিসিতে ঢুকেছেন! তিনি আর বের হননি। অফিসেই আছেন। আমরা তার ব্যাপারে নতুন কর্মসূচির কথা ভাবছি।’

এদিকে এফডিসির গণসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া বলেন, ‘এমডি মহোদয় রোজকার মতো আজও সঠিক সময়ে অফিসে এসেছেন।’১৭ সংগঠন সূত্রে জানা গেছে, তারা লাগাতার কর্মবিরতি চালিয়ে যাবেন। সেইসঙ্গে এমডিকে অবরুদ্ধ করে রাখার কর্মসূচিও আসতে পারে।

এদিকে এফডিসির এমডির অপসারণসহ আরও দুই দফা দাবি রয়েছে ১৭ সংগঠনের। সেগুলো হলো শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে অবাঞ্ছিত ঘোষণা, শিল্পী সমিতির নির্বাচন আর কখনও এফডিসিতে করতে দেওয়া হবে না।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen + 1 =