ওমানকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

এইচএফ কাপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ওমানের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর চতুর্থবারের মতো ট্রফি ধরে রাখার গৌরব অর্জন করেছে সারোয়ার-শিতুলরা। রবিবার ফাইনালে শক্তিশালী ওমানকে পেনাল্টি শুট আউট অর্থাৎ টাইব্রেকারে ৫-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ। এর আগে নির্ধারিত ৬০ মিনিটের ম্যাচটি ১-১ গোলে শেষ হয়েছিল।

টাইব্রেকারে লাল-সবুজ দলের হয়ে ফয়সাল আহমেদ শিতুল, রোমান সরকার, সোহানুর রহমান সবুজ, নাইম উদ্দিন ও পুষ্কর খীসা মিমো লক্ষ্যভেদ করেছেন। ওমান দল পঞ্চম হিট নেওয়ার আগেই বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে যায়। চতুর্থ হিটে গোল করতে ব্যর্থ হয় তারা। এই জয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই বাংলাদেশ সরাসরি খেলবে এশিয়া কাপে। সেখানে ভারত-পাকিস্তান ছাড়াও এশিয়ার শীর্ষস্থানীয় দল অংশ নিচ্ছে।

এএইচএফ কাপে এমনিতে বাংলাদেশ অন্যতম ফেভারিট। তবে এবার শিরোপা ধরে রাখতে বেশ বেগ পেতে হয়েছে। জাকার্তার জিবিকে ফিল্ডে আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর খেলা হয়েছে। প্রথম কোয়ার্টারে গোল করে এগিয়ে যায় বাংলাদেশ।

১৪ মিনিটে রেজাউল করিম বাবুর লম্বা পাস থেকে ফাঁকায় থেকে সোহানুর রহমান সবুজ বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে দুর্দান্ত হিটে লক্ষ্যভেদ করেছেন। যদিও ৫ মিনিটের মধ্যে ওমান ম্যাচে সমতায় ফেরে। ১৯ মিনিটে সতীর্থের লম্বা পাস বক্সের ভিতরে ফয়সাল আহমেদ শিতুল স্টিক বাড়িয়েও ক্লিয়ার করতে পারেননি। চলতি বলে আল লাওয়াতি ফাহাদ স্টিক ছুঁইয়ে দেন। তাতেই স্কোরলাইন ১-১ হয়।

২০ মিনিটে বাংলাদেশের পেনাল্টি কর্নার থেকে নেওয়া জোরালো হিট ওমানের গোলকিপার রুখে দিলে গোল পাওয়া হয়নি। এরপর দুইদলই সমান তালে চেষ্টা করেছে ব্যবধান বাড়ানোর। কিন্তু সফল হতে পারেনি কেউই। শেষ পর্যন্ত পেনাল্টি শুট আউটে শেষ হাসি হেসেছে বাংলাদেশ।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 3 =