ঢাকার ওয়েব সিরিজে কলকাতার শাশ্বত

টালিউডের গণ্ডি পেরিয়ে বলিউডেও নিয়মিত কাজ করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। অভিনয় করছেন দক্ষিণ ভারতের সিনেমাতেও। এবার শাশ্বতকে দেখা যাবে বাংলাদেশের ওয়েব সিরিজে। সিরিজের নাম ‘গুলমোহর’, পরিচালনা করবেন সৈয়দ আহমেদ শাওকী। এ সিরিজে শাশ্বতের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা।

গুলমোহর সিরিজের শুটিংয়ে অংশ নিতে বাংলাদেশে আসার অনুমতি দেওয়া হয়েছে শাশ্বত চট্টোপাধ্যায়কে। ২০ জুন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ২৫ জুন থেকে আগামী ৭ জুলাই পর্যন্ত সময়ের মধ্যে পাঁচ দিন বাংলাদেশে শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে শাশ্বতকে।

গুলমোহর সিরিজে শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করলেও এ সিরিজে আর কারা থাকছেন, তা জানাননি নির্মাতা। শাওকী জানান, তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লিখিত সময়ের মধ্যেই শুটিংয়ে অংশ নেবেন শাশ্বত। সিরিজের অন্য অভিনয়শিল্পীদের নাম ও মুক্তির তারিখ শুটিং শেষে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ঘোষণা করা হবে বলে জানান শাওকী।

‘কারাগার ২’-এর পর গুলমোহর দিয়ে আবারও সিরিজ নিয়ে ফিরছেন শাওকী। জানা গেছে, গুলমোহর নির্মিত হচ্ছে থ্রিলার কাহিনি নিয়ে। প্রযোজনা করছে ফিল্ম সিন্ডিকেট। মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। গত মার্চে ঘোষণা দেওয়া হয়, আগামী তিন বছরে ফিল্ম সিন্ডিকেট চরকির জন্য নির্মাণ করবে ১০টি সিরিজ। এ প্রজেক্টের আওতায় গত মাসে মুক্তি পেয়েছে ‘কালপুরুষ’।

এর আগে ২০১৬ সালে শোনা গিয়েছিল সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের ‘রোহিঙ্গা’ সিনেমায় অভিনয় করবেন শাশ্বত। নানা কারণে শেষ পর্যন্ত তা আর হয়নি। অবশেষে গুলমোহর দিয়ে বাংলাদেশের শোবিজ ইন্ডাস্ট্রিতে অভিষেক হচ্ছে শাশ্বতর।

এদিকে ২৭ জুন মুক্তি পাচ্ছে শাশ্বতর নতুন বলিউড সিনেমা ‘কাল্কি ২৮৯৮’। নাগ আশ্বিন পরিচালিত এ সিনেমায় খলচরিত্রে দেখা যাবে তাঁকে। গল্পের প্রেক্ষাপট ভবিষ্যৎ পৃথিবী। যোগসূত্র আছে মহাভারতের। সায়েন্স ফিকশন ঘরানার এ সিনেমায় প্রধান দুই চরিত্রে আছেন প্রভাস ও দীপিকা পাডুকোন। কাল্কি দিয়েই ৩৮ বছর পর পর্দায় একসঙ্গে দেখা যাবে অমিতাভ বচ্চন ও কমল হাসানকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × three =