‘কফি হাউসের সেই আড্ডা’ গানের সুরকার ঢাকায়

বাংলা সংগীতের কালজয়ী গান ‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই’র সুরকার সুপর্ণকান্তি ঘোষ প্রথমবার এলেন ঢাকায়; প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা একটিসহ দুই গানে সুরারোপ করবেন তিনি।

ঢাকার গীতিকার পান্না লাল দত্তের আমন্ত্রণে বৃহস্পতিবার ঢাকায় এসেছে সুপর্ণকান্তি ঘোষ; তার গুলশানের বাসায় উঠেছেন তিনি। সুপর্ণকান্তি ঘোষ বলেন, “ঢাকায় আসার পর অনেকের সঙ্গে দেখা হচ্ছে; দারুণ অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছি।”

২৮ এপ্রিল ভারতে ফিরে যাবেন বলে জানান তিনি; তার আগে মঙ্গলবার রাজধানীর এক স্টুডিওতে পান্না লাল দত্তের লেখা দুটি গানে সুরারোপ করবেন বলে জানালেন সুপর্ণকান্তি ঘোষ।

পান্না লাল দত্ত জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘স্নেহময়ী জননী তুমি’ ও বাংলাদেশের স্বাধীনতার মাস মার্চ নিয়ে ‘আবার এসেছে বছর ঘুরে সেই উত্তাল মার্চ ফিরে’ শিরোনামে দুটি গান লিখেছেন তিনি। দুই গানে কণ্ঠ দেবেন কণ্ঠশিল্পী ইউসুফ খান ও প্রিয়াঙ্কা বিশ্বাস।

এর আগে পান্না লালের কথায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘আমাদের শেখ মুজিব’ শিরোনামে একটি গানে সুর বেঁধেছেন সুপর্ণকান্তি। সেই গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার ‘ভূমি’ ব্যান্ডের গায়ক সুরজিৎ চ্যাটার্জি।

গীতিকার গৌরী প্রসন্ন মজুমদারের লেখা, মান্না দে’র গাওয়া ‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই’ গানে ২৫ বছর বয়সে সুর করেছিলেন সুপর্ণকান্তি ঘোষ। ‘সে আমার ছোট বোন’, ‘ও মালিক সারা জীবন কাঁদালে আমায়’সহ বেশ কয়েকটি শ্রোতাপ্রিয় গানে সুরারোপ করেছেন তিনি।

বিডিনিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 + 2 =