করোনা  শনাক্ত হার ২৫ দশমিক ৮৬, মৃত্যু ৩৩ জনের

দেশে করোনাভাইরাসের ওমিক্রন ধরনের বিস্তারের মধ্যে একদিনে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে; সংক্রমণ ধরা পড়েছে ১১ হাজার ৫৯৬ জনের মধ্যে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সাড়ে ৪৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে এই সাড়ে ১১ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে।

আগের দিন বুধবার ১২ হাজার ১৯৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল, মৃত্যু হয়েছিল ৩৬ জনের। সে হিসেবে শনাক্ত রোগী এবং মৃত্যু আগের দিনের চেয়ে কিছুটা কমেছে।

বৃহস্পতিবার নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২৫ দশমিক ৮৬ শতাংশে। মহামারীর মধ্যে সার্বিক শ‌নাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ৫৫ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৫৫ শতাংশ।

গত এক দিনে শনাক্ত রোগীদের মধ্যে ছয় হাজার ৯৮৪ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যা মোট আক্রান্তের ৬০ শতাংশের বেশি। যে ৩৩ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ২২ জন পুরুষ, ১১ জন নারী। তাদের মধ্যে ১৮ জন ছিলেন ঢাকা বিভাগের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের ছয়জন, সিলেট বিভাগের দুইজন এবং রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন একজন।

তাদের ২৫ জনের বয়স ৬০ বছরের বেশি, চারজনের বয়স ৫১ থেকে ৬০ বছর, দুইজনের বয়স ৪১ থেকে ৫০ বছর,একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর এবং একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের  মধ্যে ছিল।

বিডিনিউজ

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen + 2 =