করোনায় দেশে ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি

কোভিড-১৯ সংক্রমণ কমার মধ্যে দিনে মৃত্যুও শূন্যে নেমেছে। ফলে করোনাভাইরাস মহামারীতে প্রায় ২০ মাস পর মৃত্যুহীন একটি দিন পার করল বাংলাদেশ। স্বাস্থ্য অধিদপ্তর শনিবার যে বুলেটিন দিয়েছে, তাতে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ মৃতের সংখ্যা শূন্য দেখানো হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা আগের দিনের মতোই ২৭ হাজার ৯৪৭ জন রয়েছে।

গত এক দিনে ১৭৮ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ধরা পড়েছে। তাতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯। এই সময়ে সেরে উঠেছে ১৯০ জন। তাদের নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৩৮ হাজার ৬ জন। দৈনিক শনাক্তের হারও ১ দশমিক ১৮ শতাংশে নেমে এসেছে।

বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ করোনাভাইরাসের প্রথম রোগী ধরা পড়ার পর প্রথম মৃত্যুর খবর এসেছিল ১০ দিন পর ১৮ মার্চ। মহামারী শুরুর ওই পর্যায়ে দৈনিক মৃত্যু শূন্য, ১, ৩ এর মধ্যে ঘোরাফেরা করার ১৫ দিন পর ৩ এপ্রিল সর্বশেষ মৃত্যুহীন দিনের খবর এসেছিল। তারপর মৃত্যুর সংখ্যা দিনকে দিন বাড়তে থাকে।

গত বছরের শেষ দিকে সংক্রমণ ও মৃত্যু কমলেও করোনাভাইরাসের ডেল্টা সংক্রমণে এই বছরের এপ্রিলের পর মৃত্যু ও সংক্রমণ দুটোই লাফিয়ে লাফিয়ে বাড়ছিল।

এর মধ্যে জুলাই-অগাস্ট ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

বিডিনিউজ

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 1 =