করোনা শনাক্ত হার কমে ৭.৮২ শতাংশ, মৃত্যু ২১ জনের

২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমে দুই হাজারের নিচে এসেছে। যদিও সে তুলনায় মৃত্যু ধারাবাহিকভাবে কমছে না। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় নতুন শনাক্ত রোগী কমলেও মৃত্যু বেড়েছে।

১৯ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ২০ ফেব্রুয়ারি সকাল ৮টায় করোনায় নতুন শনাক্ত হয়েছেন এক হাজার ৯৮৭ জন। মারা গেছেন ২১ জন। ২৬ দিন পর দৈনিক শনাক্ত রোগী নেমে এলো ‍দুই হাজারের নিচে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ৪১১টি আর পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৪০৫টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩২ লাখ আট হাজার ৮৬৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ৬৯ হাজার ৩১টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ৩৯ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার সাত দশমিক ৮২ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের গড় হার ১৪ দশমিক ৬৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৪ জন আর নারী সাত জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৪৯৯ জন আর নারী ১০ হাজার ৪৬৬ জন।

মারা যাওয়া ২১ জনের মধ্যে ৭১-৮০ বছরের মধ্যে আট জন, ৬১-৭০ বছরের মধ্যে ছয় জন, ৮১-৯০ বছরের দুই জন, ৯১-১০০, ২১-৩০, ৩১-৪০, ৪১-৫০ এবং ৫১-৬০ বছরের মধ্যে আছেন একজন।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + 20 =