কান উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার

বৃহস্পতিবার (১৯ মে) কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরে মার্শে দ্যু ফিল্ম বাণিজ্যিক শাখায় ভারতীয় প্যাভিলিয়নে প্রকাশিত হবে ‘মুজিব’ সিনেমাটির ট্রেলার। এর আগে ‘মার্শে দ্যু ফিল্মে’ ভেন্যুর প্রবেশমুখে শোভা পাচ্ছে ঐতিহাসিক গল্পে নির্মিত ‘মুজিব’ সিনেমার কয়েকটি পোস্টার।

সেখানকার কিছু ছবি ফেসবুকে শেয়ার করেছেন এই সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা নায়ক আরিফিন শুভ। ইতিমধ্যেই ট্রেলার প্রদর্শন উপলক্ষেই ফ্রান্সে গেছেন এই অভিনেতা। এটিই আরিফিন শুভর প্রথম কানযাত্রা। শুভ ছাড়াও সিনেমার ট্রেলার প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা।

‘মুজিব’ সিনেমার ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তাদের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর। এছাড়া সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগালেরও থাকার সম্ভাবনা রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকটি পরিচালনা করেছেন ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল। শুরুতে এর নাম দেওয়া হয় ‘বঙ্গবন্ধু’, পরে সেটি বদলে করা হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা এবং ভারত সরকারের এনএফডিসির যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির ফার্স্টলুক প্রকাশিত হয় গত ১৪ এপ্রিল। এরপর উন্মুক্ত হয়েছে একটি পোস্টার। সেটাই মার্শে দ্যু ফিল্মের পিলারে রাখা হয়েছে। এতে উল্লেখ রয়েছে, চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি পাবে সিনেমাটি।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 + twenty =