খান ইউনিস হাসপাতালে ইসরায়েলি বাহিনীর হামলা

গাজা উপত্যকা, (ফিলিস্তিনি অঞ্চল), ১০ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস ডেস্ক) : ইসরায়েলি বাহিনী শুক্রবার গাজার দক্ষিণাঞ্চলীয়  নগরী  খান ইউনিসে থাকা এক হাসপাতালে অভিযান চালায়। কয়েক সপ্তাহ ধরে অবরুদ্ধ রাখার পর সেখানে এ অভিযান চালানো হয়। হাসপাতালটির পরিচালনাকারি সংস্থা ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) এ কথা জানায়।

পিআরসিএস-এর এক বিবৃতিতে বলা হয়, “দখলদার (ইসরায়েলি) বাহিনী আল-আমাল হাসপাতালে হামলা চালায় ও সেখানে তল্লাশি শুরু করে। হাসপাতালের ভিতরে আমাদের কর্মীদের সাথে যোগাযোগ করা কঠিন মনে হচ্ছে।” খবর এএফপি’র।

ইসরায়েলি সেনাবাহিনী এক সেনা অভিযান পরিচালনার কথা নিশ্চিত করেছে।

সেনাবাহিনী এএফপিকে জানায়, “খান ইউনিসের আল-আমাল হাসপাতালে হামাস সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে-এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, সন্ত্রাসীদের শনাক্ত করতে একটি সুনির্দিষ্ট অভিযান শুরু হয়েছে এবং আশেপাশে সন্ত্রাসী অবকাঠামো ধ্বংস করা হচ্ছে।”

পিআরসিএস জানায়, ইসরায়েলি বাহিনী হাসপাতালে চার ডাক্তার, চারজন আহত ব্যক্তি ও পাঁচজন রোগীর আত্মীয়সহ তার দলের আট সদস্যকে  গ্রেপ্তার করেছে। আল-আমালে ইসরায়েলি বাহিনী ও হামাসের মধ্যে ভায়ানক লড়াই চলছে।  রেড ক্রিসেন্ট জানায়, বৃহস্পতিবার হাসপাতালের চারপাশে তীব্র গোলা ও গুলি বর্ষণ অব্যাহত রয়েছে। চিকিৎসা সংস্থাটি সাম্প্রতিক সরবরাহ ও সুরক্ষার জন্য বারবার অনুরোধ করেছে, হাসপাতালে অক্সিজেন, ওষুধ ও জ্বালানীর তীব্র ঘাটতির কথা জানিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + fifteen =