গানে গানে ঈদ আনন্দ

ঈদ উৎসবের আনন্দ বাড়িয়ে দেয় নতুন গান। ঈদ উপলক্ষে শিল্পীদের ব্যস্ততা বাড়ে। নতুন গান নিয়ে তাঁরা আসেন শ্রোতাদের মন জয় করতে। এবারও ঈদুল ফিতর উপলক্ষে প্রকাশ পাচ্ছে একগুচ্ছ নতুন গান। জনপ্রিয় শিল্পীদের গান যেমন আছে এ তালিকায়, আছে নতুনদের গানও। এরই মধ্যে কিছু গান প্রকাশিত হয়েছে। জেনে নেওয়া যাক কী কী গান আসছে এবারের ঈদ উৎসবে।

চঞ্চলের সঙ্গে মিফতাহ

আইপিডিসি আমাদের গানে একসঙ্গে গেয়েছেন চঞ্চল চৌধুরী ও মিফতাহ জামান। গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘আছেন আমার মোক্তার’ নতুন সংগীতায়োজনে গাইলেন তাঁরা। আইপিডিসি আমাদের গান ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

মিনারের ‘আভাসে আভাসে’

মিনার রহমানের নতুন গান ‘আভাসে আভাসে’। লিখেছেন আসিফ ইকবাল, সুর ও সংগীতায়োজন করেছেন মিনার। ভিডিও বানিয়েছেন তানিম রহমান অংশু। প্রকাশ পাবে গানচিল মিউজিক ইউটিউব চ্যানেলে।

শাফিন আহমেদের হিন্দি গান

প্রথমবারের মতো মৌলিক হিন্দি গান গাইলেন শাফিন আহমেদ। ‘রুবারু’ শিরোনামের গানের কথা, সুর ও সংগীত আয়োজন করেছেন আবু ইমরান তন্ময়। রুবারু প্রকাশ পেয়েছে শাফিন আহমদের ইউটিউব চ্যানেলে।

দুই দশক পর ইমন-আঁখি

প্রায় দুই দশক পর দ্বৈত গান নিয়ে এসেছেন শওকত আলী ইমন ও আঁখি আলমগীর। গানের শিরোনাম ‘কফির পেয়ালা’। আশিক মাহমুদের লেখা গানটির সংগীত আয়োজনে শওকত আলী ইমন। ধ্রুব মিউজিক স্টেশন ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে গানটি।

শফিক তুহিনের সংগীতে ছয় শিল্পী

শফিক তুহিনের সংগীত আয়োজনে ছয়টি মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, ফাতেমা তুজ জোহরা, খায়রুল আনাম শাকিল, অদিতি মহসীন, ফাহিম হোসেন চৌধুরী ও শেখ জসিম। সুর ও সংগীত আয়োজনের পাশাপাশি গানগুলো লিখেছেন শফিক তুহিন। বিটিভির ‘তারায় তারায়’ নামের অনুষ্ঠানে প্রচারিত হবে গানগুলো।

আসিফের ‘জানেমান’

‘জানেমান’ শিরোনামের গান নিয়ে আসছেন আসিফ আকবর। জিশান খান শুভর কথা ও সুরে সংগীত আয়োজন করেছেন আদিব কবির। রাজিব শংকরের পরিচালনায় গানের ভিডিওতে নতুন লুকে হাজির হবেন আসিফ। জানেমান প্রকাশ পাবে আসিফের ইউটিউব চ্যানেলে।

হাবিবের সঙ্গে নুজহাত

‘তোকে খুঁজি’ শিরোনামের দ্বৈত গানে হাবিব ওয়াহিদের সঙ্গে গেয়েছেন নুজহাত রাহনুমা। সুর ও সংগীতায়োজন হাবিবের। লিখেছেন অমিতা কর্মকার। হাবিবের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে নতুন এই গান।

ইমরান তৃষার নতুন গান

রোমান্টিক ঘরানার ‘ভালোবাসি বলে যাও’ শিরোনামের গানে ইমরান মাহমুদুলের সঙ্গে কণ্ঠ দিয়েছেন মারুফা তৃষা। লিখেছেন আসিফ ইকবাল, সুর ও সংগীত আয়োজন করেছেন ইমরান। ইমরানের সঙ্গে গানের ভিডিওতে মডেল হয়েছেন মারিয়া শান্ত।

পাঁচ শিল্পীর এক অ্যালবাম

এনামুল করিম নির্ঝরের কথা ও সুরে ‘তাল বেতালের শহরে’ অ্যালবামে কণ্ঠ দিয়েছেন পাঁচ শিল্পী—শানিলা ইসলাম প্রমিতি, নাসরিন আক্তার নাসা, সাগর দেওয়ান, মনিফা মোস্তাফিজ মন ও অটমনাল মুন। ১১ এপ্রিল গানশালা ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানগুলো।

তসিবার ‘জানু স্বামী’

‘নয়া দামান’ দিয়ে পরিচিতি পাওয়া তসিবা বেগম এবার আসছেন নতুন গান ‘জানু স্বামী’ নিয়ে। ইলিয়াস হোসেনের লেখা এ গানের সুর ও সংগীত আয়োজন করেছেন এফ এ প্রীতম। তসিবার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

অমি-আঁচল জুটির নতুন গান

সৈয়দ অমির ‘বেবি কথা শুইনা যাও’ শিরোনামের গানের ভিডিওতে অমির সঙ্গে মডেল হয়েছেন তাঁর স্ত্রী চিত্রনায়িকা আঁচল আঁখি। চাঁদরাতে শিল্পীর ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

সালমার একাধিক গান

ঈদুল ফিতরে একাধিক গান নিয়ে আসছেন সালমা। শিল্পীর ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘মনের বৃন্দাবন’। এ ছাড়া জেজেআর মিউজিক থেকে প্রকাশ পাবে সালমার আরও তিনটি গান।

‘সবাই ঘুরে টাকার পিছু’ গান নিয়ে আসছেন বেলাল খান। কর্নিয়ার নতুন গানের শিরোনাম ‘ঢাকাতে জ্যাম’। রাঘব চ্যাটার্জি ও শম্পার দ্বৈত গান ‘অন্তরের সুখ তুমি’। এ ছাড়া নতুন গান নিয়ে আসছেন মনির খান, ফাহমিদা নবী, বিপ্লব, অ্যাশেজ ব্যান্ডসহ আরও অনেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + 3 =