গানে-সুরে ঈদ আনন্দ

ঈদের আনন্দকে পূর্ণতা দিতে শিল্পীরা প্রকাশ করেন নতুন নতুন গান। এবার ঈদেও আসছে একগুচ্ছ নতুন গান। প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি শিল্পী ও সংগীত আয়োজকেরাও নিজ নিজ ইউটিউব চ্যানেলে প্রকাশ করবেন এসব গান। ঈদের নতুন গানের খবর থাকছে এই প্রতিবেদনে

 

আসিফের ‘দ্য লাস্ট ডন’

২০১৭ সালে আসিফ আকবরকে নিয়ে আগুন শিরোনামের একটি মিউজিক ভিডিও বানিয়েছিলেন সৈকত নাসির। এবার এই জুটি নিয়ে আসছেন নতুন গানের ভিডিও ‘দ্য লাস্ট ডন’। এতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি ডনের ভূমিকায় অভিনয় করেছেন আসিফ। অন্যায়ের প্রতিবাদকারী এক যুবকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। গানটির গল্পভাবনা আসিফের। লিখেছেন সুহৃদ সুফিয়ান, সংগীত পরিচালনা করেছেন জাভেদ আহমেদ কিসলু। ঈদের দিন বিকেলে আসিফ আকবরের নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে মিউজিক্যাল ফিল্মটি।

 

মনির খানের ‘আমার ঘরের’

সাউন্ডটেক থেকে প্রকাশ পেয়েছে মনির খানের একক গান ‘আমার ঘরের’। আহমেদ রিজভীর লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন নাজির মাহমুদ।

 

নিজের সুরে ফাহমিদার গান

‘সেদিনও মুখর ছিল শব্দহীন কথারা, শুধু তোমাতে আমাতে কখনো তুখোড় ঝড় হয়ে কখনো শ্রাবণধারা’-এমন কথার গান নিয়ে আসছেন ফাহমিদা নবী। ফারজানা রহমানের লেখা গানটির সুর করেছেন ফাহমিদা নবী, সংগীত আয়োজনে সজীব দাস। প্রকাশ পাবে ফাহমিদা নবীর ইউটিউব চ্যানেলে।

 

সামিনা বাপ্পার ‘রিমঝিম রিমঝিম’

‘রিমঝিম রিমঝিম’ শিরোনামের দ্বৈতকণ্ঠের গান নিয়ে আসছেন সামিনা চৌধুরী ও বাপ্পা মজুমদার। আসিফ ইকবালের লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন কিশোর দাস। ভিডিও বানিয়েছেন জাকারিয়া হাসান মুন্না। গানচিল মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

 

শাফিন আহমেদের ‘অন্ধ আবেগ’

অডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল থেকে প্রকাশ পেয়েছে শাফিন আহমেদের নতুন গান ‘অন্ধ আবেগ’। কথা লিখেছেন আসিফ ইকবাল। সুর ও সংগীত আয়োজন করেছেন কিশোর দাস।

 

হাবিবের সঙ্গে অন্তরা

প্রথমবার হাবিব ওয়াহিদের সঙ্গে গাইলেন অন্তরা কথা। ‘ভাবিনি কখনো’ শিরোনামের দ্বৈতকণ্ঠের গানটি লিখেছেন সুহৃদ সুফিয়ান। সুর ও সংগীত আয়োজন করেছেন হাবিব ওয়াহিদ। হাবিব ওয়াহিদের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে নতুন এই গান।

 

নচিকেতার সঙ্গে আসিফ আলতাফ

পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতার সঙ্গে দ্বৈতকণ্ঠের গান নিয়ে আসছেন আসিফ আলতাফ। ‘লক্ষ্য একই’ শিরোনামের গানটি লিখেছেন, সুর ও সংগীত আয়োজন করেছেন আসিফ আলতাফ। আসিফ আলতাফের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

 

পড়শীর ‘এই দুটি চোখে’

সুদীপ কুমার দীপের কথায় পড়শীর নতুন গান ‘এই দুটি চোখে’। গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন জুয়েল মোর্শেদ। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সোহেল রাজ। পড়শীর ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হবে গানটি।

 

লিজার ‘পূর্ণিমা চাঁদ’

মাতৃত্বকালীন বিরতি কাটিয়ে সম্প্রতি গানে ফিরেছেন সানিয়া সুলতানা লিজা। এবার ঈদ উপলক্ষে প্রকাশ পাচ্ছে লিজার কণ্ঠের গান ‘পূর্ণিমা চাঁদ’। সুর করেছেন নকিব খান। শোয়েব আহমেদের লেখা গানটির সংগীত আয়োজন করেছেন ফুয়াদ নাসের বাবু। মিউজিক ভিডিও বানিয়েছেন রাজ বিশ্বাস শংকর। ফিল্ম ভ্যাঞ্চারের ব্যানারে নির্মিত হয়েছে গানটি।

 

যাযাবরের মিউজিক্যাল ফিল্ম

যাযাবর ব্যান্ডের মিউজিক্যাল ফিল্ম ‘যাযাবর’। গানের কথা ও সুর ব্যান্ডের ভোকাল ক্যাপ্টেনের। দুই মহল্লার মাফিয়া গ্যাংয়ের গল্পে সাজানো হয়েছে মিউজিক্যাল ফিল্মটি। মডেল হয়েছেন সুজন হাবিব, ইশারা, মুকুল জামিল ও এলিন। জি-সিরিজের ব্যানারে মুক্তি পাবে যাযাবর।

 

আতিয়া-কুশলের নতুন গান

‘তোমাতেই পূর্ণ আমি’ শিরোনামের দ্বৈতকণ্ঠের গান নিয়ে আসছেন আতিয়া আনিসা ও কুশল মণ্ডল। রবিউল ইসলাম জীবনের লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। ভিডিওতে মডেল হয়েছেন পূর্ণিমা বৃষ্টি ও শিমুল। কেএম মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি। একক এই গান ছাড়া ঈদ উপলক্ষে নির্মিত কয়েকটি নাটকের গানেও কণ্ঠ দিয়েছেন আতিয়া।

 

এফ এস নাঈমের ‘মায়া’

অভিনেতা হিসেবে পরিচিতি পেলেও গানের জগতে পথচলা নতুন নয় এফ এস নাঈমের। ঈদ উপলক্ষে স্পটিফাইয়ে প্রকাশ পেয়েছে নাঈমের নতুন গান ‘মায়া’। গানটির কথা, সুর ও সংগীত আয়োজন করেছেন আবিদ আল ফয়সাল।

 

কল্পনা চাকমাকে নিয়ে শায়ান

রাঙামাটির মানবাধিকারকর্মী এবং হিল উইমেন্স ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমাকে নিয়ে গান তৈরি করেছেন সংগীতশিল্পী শায়ান। ‘এটা কল্পনা চাকমার গান’ শিরোনামের গানটি লিখেছেন, সুর ও কণ্ঠ দিয়েছেন শায়ান, সংগীত আয়োজন করেছেন শফিকুজ্জামান শাওন। শায়ান ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে গানটি।

 

৫৪ শিল্পীর ৬৩ গান

স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা এনামুল করিম নির্ঝরের লেখা ও সুর করা ৬৩টি গানে কণ্ঠ দিয়েছেন ৫৪ জন শিল্পী। গানগুলো গেয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সুজিত মোস্তফা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, শফী মণ্ডল, শায়ান চৌধুরী অর্ণব, কোনাল, লুৎফর হাসান, অবন্তী সিঁথি, নবনীতা চৌধুরী, ফারহিন খান জয়িতা প্রমুখ। ৬৩টি গানের সংকলন সাজানো হয়েছে ৯টি পর্বে। গানশালা ইকেএনসির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে গানগুলো।

 

কাজী শুভর একাধিক গান

‘পাথর হয়ে গেছে মন’ ও ‘ক্ষত’ শিরোনামের একক গান প্রকাশ পাচ্ছে কাজী শুভর। পাথর হয়ে গেছে মন গানটি লিখেছেন হানিফ খান। সুর কাজী শুভ, সংগীত আয়োজন করেছেন আহমেদ সজীব। কাজী শুভ ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে গানটি। ক্ষত শিরোনামের গানটি লিখেছেন, সুর ও সংগীত আয়োজন করেছেন শামিম। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন গোলাম রাব্বানী কিশোর। এ ছাড়া ‘কুরবানি’ শিরোনামের আরেকটি গান প্রকাশ পাওয়ার কথা আছে কাজী শুভর। এতে আরও কণ্ঠ দিয়েছেন জাকিউল হাই দিপু, রাশেদুল ইসলাম, দীন ইসলাম, সিদ্দিকুর রহমান, প্রতীক ও খোরশেদ জালালী। কলের গান মাল্টিমিডিয়ার ব্যানারে প্রকাশ পাবে গানটি।

 

মিঠুর দুই গানচিত্র

ছবি আঁকার পাশাপাশি নিয়মিত গান করেন এম আই মিঠু। এবারের ঈদে প্রকাশ হচ্ছে তাঁর নতুন দুই গান। শিরোনাম ‘শোনো নিরুপমা’ ও ‘মায়া বাড়াইলা’। শোনো নিরুপমা গানটি লিখেছেন ও সুর করেছেন এস এম সোহেল, সংগীত আয়োজন করেছেন সুমন কল্যাণ। অপর গানটির কথা, সুর ও সংগীত আয়োজন করেছেন রোহান রাজ। শিল্পীর নিজের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পাবে গান দুটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten − 5 =