গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে কবীর সুমন

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ‘গানওয়ালা’ কবীর সুমন। তাকে মেডিক্যাল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। হৃৎপিণ্ডে সমস্যার কারণে বাড়িতে অসুস্থ বোধ করেন শিল্পী। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সুমনের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

স্পষ্ট কথা বলা তার অভ্যাস। এই কারণে নানা সময়ে বিতর্কেও জড়িয়ে যান। কিন্তু এই শহরকে বারবার তার ‘প্রথম সবকিছু’ মনে করিয়ে দেয় সুমনের সুর। তাই তো বাঙালির ‘গানওয়ালা’ তিনি।  শিল্পীর অসুস্থতার খবরে উদ্বিগ্ন তার অনুরাগীরা। জানা গিয়েছে,  সুমন সজাগ রয়েছেন, চিকিৎসায় সাড়াও দিচ্ছেন। তাকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

এর আগেও একবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুমন। সেই সময় শিল্পী শ্বাসকষ্ট ও গলা ব্যথার সমস্যায় ভুগছিলেন। মাঝরাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয় সত্তরোর্ধ্ব সঙ্গীতশিল্পীকে। তাকে দেখতে হাসাপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই সময় সারা বিশ্বে করোনার দাপট ছিল। ফলে সুমনের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাও করা হয়েছিল। রিপোর্ট নেগেটিভই আসে। কিন্তু ফুসফুসের নিম্নভাগে সংক্রমণ ধরা পড়ে। চিকিৎসকদের তত্ত্বাবধানে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ‘গানওয়ালা’। হাসপাতাল থেকে ছাড়া পান। এবারও তেমন হোক, আশা অনুরাগীদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − six =