গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা পেলেন নাসির উদ্দীন ইউসুফ

অভিনেতা ও আবৃত্তিশিল্পী গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গত আট বছর ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’ প্রদান করছে আবৃত্তি সংগঠন তারুণ্যের উচ্ছ্বাস। দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য ২০১৭ সাল থেকে প্রতিবছর একজন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে এ সম্মাননা দিচ্ছে সংগঠনটি। এ বছর এই সম্মাননা পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ। গোলাম মুস্তাফার ৯০তম জন্মদিন উপলক্ষে ৩ মে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নাসির উদ্দীন ইউসুফের হাতে এ সম্মাননা পদক তুলে দেওয়া হয়। সম্মাননা প্রদান পর্বের অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায় এবং গোলাম মুস্তাফার মেয়ে অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তারুণ্যের উচ্ছ্বাসের সভাপতি ভাগ্যধন বড়ুয়া, উপস্থাপনা করেন মুজাহিদুল ইসলাম। এ সময় অতিথিরা নাসির উদ্দীন ইউসুফকে উত্তরীয় পরিয়ে দেন এবং তাঁর হাতে তুলে দেন একগুচ্ছ কবিতার বই, সম্মাননা পদক, সম্মাননা স্মারক ও সম্মাননা আর্থিক মূল্য ১০ হাজার টাকা। বীর মুক্তিযোদ্ধা হিসেবে নাসির উদ্দীন ইউসুফকে জাতীয় পতাকায় জড়িয়ে সম্মানিত করেন অতিথিরা।

অনুষ্ঠানে স্মৃতিচারণ, কথামালা ও আবৃত্তিতে অংশ নেন আবৃত্তিশিল্পী রূপা চক্রবর্তী, শিমুল মুস্তাফা, মীর বরকত, অভিনয়শিল্পী চিত্রলেখা গুহ, নির্মাতা চয়নিকা চৌধুরী, অভিনয়শিল্পী সাবেরী আলমসহ অনেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + 9 =