চট্টগ্রামে ২৪ ঘণ্টা বিটিভি সম্প্রচার উদ্বোধন

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বক্তব্যের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ২৪ ঘণ্টা সম্প্রচার কার্যক্রম উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্রগ্রাম কেন্দ্রে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনের সভাপতিত্বে মন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও  অন্যান্যের মধ্যে বিটিভি মহাপরিচালক সোহরাব হোসেন, চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী,  বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তী উপলক্ষে  বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, ‘বিটিভি চট্টগ্রাম কেন্দ্র কোনো আঞ্চলিক কেন্দ্র নয়। এটা অনেকেই ভুল করেন। এটি টেরেস্ট্রিয়াল চ্যানেল, যার মাধ্যমে কেবল নেটওয়ার্ক ছাড়াও সারাদেশের ৭৫ ভাগ অংশে দেখা যায়। আর ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সারাদেশেই সম্প্রচার করা হচ্ছে। আর মোবাইল এপসের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এই কেন্দ্রের কার্যক্রম দেখা যায়।’

অতি শীঘ্রই আরও ৬টি বিভাগে বিটিভি কেন্দ্র হবে, তখন বিটিভির ১০টি চ্যানেল হবে, একনেকে এর অনুমোদন দেওয়া হয়েছে এবং আশা করছি, আগামী এক মাসের মধ্যে এ কাজ শুরু হবে জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, আশা করি আজকের এই ২৪ ঘন্টা সম্প্রচারের উদ্বোধনের মাধ্যমে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র গণমানুষের দর্পণ হিসেবে কাজ করবে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, চলচ্চিত্র জগত সারা বিশ্বে একটি লাভজনক খাত। কিন্তু বাংলাদেশের ক্ষেত্রে এমনটা নয়। তথ্যমন্ত্রী একটা সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করেছেন, যা আমাদের বিনোদন জগতে বিনিয়োগের একটা সুযোগ করে দিয়েছে। তার এই উদ্যোগে একইসাথে মনস্তাত্ত্বিক ও আর্থিক বিনিয়োগ বাড়বে এবং এর মাধ্যমে তিনি প্রমাণ করেছেন, এই সরকার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি জাতির মনোজগতের উন্নয়নেও কাজ করছে।

বার্তা২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × four =