চলচ্চিত্র পরিচালক সমিতির ৪০ বছর পূর্তি পালন

বুধবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ৪০ বছর পূর্তি পালন করছে। বিএফডিসিতে নানা আয়োজনের মাধ্যমে দিনটি পালিত হচ্ছে। ৪০ বছর পূর্তির এ আয়োজনে সমিতির পক্ষ থেকে ৪০ জন পরিচালককে সম্মাননা জানানো হচ্ছে। এর মধ্যে রয়েছে ২০ জন পরিচালক সমিতি প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সময়ে সভাপতি ও মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। বাকি ২০ জন সমিতির আজীবন সদস্য পদপর্যাদার পরিচালক।

পরিচালক সমিতির বর্তমান সভাপতি সোহানুর রহমান সোহান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বেশ আয়োজন করেই ৪০ বছর পূর্তি পালন করছি আমরা। বিশেষ এই দিনে আমাদের সম্মানীত ৪০ জন পরিচালককে সম্মাননা জানাচ্ছি। যারা পূর্বে বিভিন্ন সময়ে সভাপতি ও মহসচিবের দায়িত্ব পালন করেছেন এবং আজীবন সদস্য হিসেবে সমিতিতে যুক্ত।’

এদিন সকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন, সমিতির পতাকা উত্তোলন ও পায়রা উড্ডয়নের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠন।

সমিতির সভাপতি ও মহাসচিবের হিসেবে সম্মানীত হচ্ছেন-আলমগীর কুমকুম, আমজাদ হোসেন, শিবলী সাদিক, আজহারু ইসলাম খান, মাসুদ পারভেজ, আকবর কবিল পিন্টু, মিনন রহমান, শাহ আলম কিরণ, মো. হান্নান, সাইদুর রহমান সাইদ, শওকত জামিল, শহীদুর ইসলাম খোকন, সোহানুর রহমান সোহান, এফ আই মানিক, দেলোয়ার জাহান ঝন্টু, মুশফিকুর রহমান গুলজার, বদিউল  আলম খোকন ও শাহীন সুমন।

অন্যদিকে আজীবন সদস্য হিসেবে সম্মাননা পাচ্ছেন-আজীজুর রহমান, গাজী মাজহারুল আনোয়ার, দেলোয়ার জাহান ঝন্টু, মসীহউদ্দিন শাকের, মাসুম পারভেজ, সৈয়দ হাসান ইমাম, হারুনর রশিদ, কাজী হায়াৎ, এ.জে মিন্টু, সাঈদুর রহমান সাঈদ, সি.বি. জামান, দেওয়ান নজরুল, আব্দুল লতিফ বাচ্চু, ড. মতিন রহমান,  এম এ আলমগীর, কাওসার সৈয়দ সালাউদ্দিন জাকি, ছটকু আহমেদ, আবদুল্লাহ আল লতিফ (শেখ লতিফ) এবং আজজিুর রহমান বুলি।

গত ২ এপ্রিল অনু্ষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র সমিতির নির্বাচন ২০২১-২০২২ মেয়াদের নির্বাচন। এবারের নির্বাচনে মোট তিনটি প্যানেল থেকে ৪৪ জন প্রার্থী অংশ নেন। এতে সভাপতি পদে সোহানুর রহমান সোহান এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন শাহীন সুমন।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 + twenty =