চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন

তথ্যসচিবকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সদস্যসচিব করে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন করেছে সরকার।রোববার (১৭ এপ্রিল) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র সেন্সরশিপ আইনের ধারা ৩ এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরশিপ বিধিমালার বিধি ৪ মোতাবেক বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পরবর্তী এক বছরের জন্য পুনর্গঠন করা হলো।

প্রজ্ঞাপন অনুযায়ী, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্যসচিব করা হয়েছে। চেয়ারম্যান ও সদস্যসচিব ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে মোট ১৩ জন সদস্য রাখা হয়েছে।

সদস্যরা হলেন- আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি (যুগ্মসচিব বা তদূর্ধ্ব পদমর্যাদার), বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র ব্যক্তিত্ব শাহ আলম কিরণ, চলচ্চিত্র পরিচালক আবদুস সামাদ খোকন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ও অভিনেত্রী ফাল্গুনী হামিদ, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা ও চলচ্চিত্র অভিনেত্রী অরুনা বিশ্বাস।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × two =