চারুকলা থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু সকাল সোয়া ৯টায়

জাতি আন্দোৎসবে নতুন বর্ষবরণে উন্মুখ। এই উৎসব উদযাপনের সবচেয়ে বড় আয়োজনটি হবে রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। চারুকলায় ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে  উৎসবে মাতবে জাতি।

শনিবার ঢাবি উপাচার্য  এ এস এম মাকসুদ কামাল জানিয়েছেন, মঙ্গল শোভাযাত্রা শুরু হবে সকাল সোয়া ৯টায়। শোভা যাত্রাটি চারুকলা থেকে শুরু হয়ে ঢাকা ক্লাব ও শিশু পার্ক ঘুরে টিএসসিতে এসে শেষ হবে। এছাড়া বিকেল ৫টা পর্যন্ত চারুকলায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

উপাচার্য জানান, এ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরো এলাকা সিসি ক্যামেরায় মনিটরিং করা হবে। শোভাযাত্রায় ভুভুজেলা বাজানো সম্পূর্ণ নিষিদ্ধ। প্রক্টোরিয়াল বডির পক্ষ থেকে হেল্প ডেস্ক থাকবে। মঙ্গল শোভাযাত্রাকে সামনে রেখে কোনো বাণিজ্যিক প্রচার করা যাবে না। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে রাজু ভাস্কর্য সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের গেটি বন্ধ রাখা হবে।

তিনি জানান, অস্থায়ী চিকিৎসাকেন্দ্র, পাবলিক টয়লেটের পাশাপাশি খাবার পানির ব্যবস্থা থাকবে। ইতিমধ্যে আমাদের সামগ্রিক প্রস্তুতি শেষ হয়েছে। যে পোস্টারটি নির্বাচিত হয়েছে, সারাদেশের সাংস্কৃতিক কর্মীদের মেধ্য সেই পোস্টার বিতরণ করা হয়েছে।

কারো অভিযোগ থাকলে ব্যানারে থাকা ফোন নাম্বারে তাৎক্ষণিকভাবে জানানো যাবে। তাছাড়া প্রক্টরের হেল্প ডেস্কেও জানাতে পারবেন বলে জানান ঢাবি উপাচার্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen + eleven =