চিরসবুজ পূর্ণিমার জন্মদিন

বাংলাদেশি চলচ্চিত্রের একজন জনপ্রিয় অভিনেত্রী ও টিভি সঞ্চালক দিলারা হানিফ রীতা। কী চমকে গেলেন? ভাবছেন এ আবার কে? আসলে এই নামে তাকে খুব কম মানুষই চেনেন। যদি বলি তিনি বহু যুবকের ক্রাশ চিত্রনায়িকা পূর্ণিমা, তাহলে আট থেকে আশি সবাই চিনবেন।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) সেই চিরসবুজ চিত্রনায়িকা পূর্ণিমার জন্মদিন। কতটি বসন্ত পেরোলেন বহু ব্যবসাসফল সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী?

উইকিপিডিয়াতে থাকা তথ্য বলছে, ১৯৮১ সালের ১১ জুলাই পূর্ণিমার জন্ম হয়েছিল চট্টগ্রামে। সেই হিসেবে ৪৩ পূর্ণ করে ৪৪ বছরে পা দিয়েছেন ঢালিউডের অন্যতম সুন্দরী এই নায়িকা। কিন্তু তার চেহারা এবং গ্ল্যামার দেখে তা বোঝার উপায় নেই একদমই। মনে হয় ২০ বছরের কোনো তরুণী।

চলচ্চিত্র তারকা হওয়ার পর থেকে প্রতি বছরই বিশেষ এই দিনে ১০টিরও বেশি কেক কাটতে হতো পূর্ণিমাকে। ‘মনের মাঝে তুমি’ নায়িকার জন্মদিনকে ঘিরে নিজের বাসায় তো বটেই, সহকর্মীদের পক্ষ থেকেও প্রতি বছর নানা আয়োজন থাকতো। তবে গত কয়েক বছরের চিত্রটা পুরোপুরি ভিন্ন।

এই অভিনেত্রী গণমাধ্যমকে বলেছেন, ‘এবারের জন্মদিনটা তিনি বর্তমান স্বামী আশপাকুর রহমান রবিন এবং একমাত্র সন্তান মেয়ে আরশিয়া উমাইজার সঙ্গে ঘরোয়াভাবে উদযাপন করবেন। নায়িকা জানান, দেশে করোনাভাইরাস হানা দেওয়ার পর থেকেই তিনি জন্মদিনে সেভাবে কোনো আয়োজন রাখেন না।’

১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন পূর্ণিমা। সেখানে তার নায়ক ছিলেন রিয়াজ। পরবর্তীতে এই নায়কের সঙ্গেই তার রসায়ন সবচেয়ে ভালো জমে ওঠে। রিয়াজ-পূর্ণিমা জুটি বেশ কয়েকটি দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন।

এই মুহূর্তে পূর্ণিমার হাতে রয়েছে ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ নামে দুটি সিনেমা। যেগুলোর অধিকাংশ অংশের শুটিং শেষ, বাকি অংশের কাজ অজ্ঞাত কারণে আটকে আছে। দুটি সিনেমার পরিচালকই নঈম ইমতিয়াজ নেয়ামুল। এছাড়া দুটিতেই পূর্ণিমার নায়ক ফেরদৌস আহমেদ।

এই নায়িকার ব্যক্তিগত জীবনটা সিনেমার চেয়েও চমকপ্রদ। ২০০৫ সালের ৬ সেপ্টেম্বর তিনি ব্যবসায়ী মোস্তাক কিবরিয়ার সঙ্গে প্রথমবার বিবাহবন্ধনে আবদ্ধ হন। তার সঙ্গে ডিভোর্স হয় ২০০৭ সালের ১৫ মে।

এরপর ২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে বিয়ে করেন পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল তাদের কোলজুড়ে আসে কন্যাসন্তান আরশিয়া উমাইজা। ফাহাদের সঙ্গে বিচ্ছেদের পর ২০২২ সালের ২৭ মে নিজের থেকে বয়সে ছোট আশফাকুর রহমান রবিনকে বিয়ে করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 − 6 =