জাহিদ হাসানের নাটক ‘অদল বদল’ শত পর্বে

মাছরাঙা টিভিতে প্রচার হচ্ছে অভিনেতা জাহিদ হাসানের নাটক ‘অদল বদল’। দুই ভূমিকায় অভিনয় করে বেশ প্রশংসা পাচ্ছেন এই তারকা। নাটকটির এবার শততম পর্ব প্রচার হবে। আগামী ১৪ জুন এটি দেখানো হবে।

শফিকুর রহমান শান্তনুর রচনায় এটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন। গল্পে দেখা যাবে, সুমন এক প্রাইভেট কোম্পানিতে চাকরি করে। ছাপোষা মানুষ। কিন্তু তাকে নিয়ন্ত্রণ করে দুজন। দুজনকেই সে খুব ভয় পায়। একজন তার অফিসের বস। এই বস লোকটি খুবই চালাক ও লোভী প্রকৃতির। সবসময় সুমনের ভুল ধরে আর বকাবকি করে। আরেকজন হলো সুমনের স্ত্রী নীলা। নীলা বদমেজাজি স্বভাবের। সেও সুমনকে দৌড়ের ওপর রাখে।

অন্যদিকে, গ্রামের যুবক হাসেম হচ্ছে সুমনের ঠিক বিপরীত চরিত্রের। খুব শান্ত ভঙ্গিতে সে গ্রামের মানুষের মধ্যে বড় ধরনের গোলমাল বাধিয়ে ফেলতে পারে। একপর্যায়ে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে ঠিক করে, তাকে গ্রাম থেকে বিতাড়িত করবে। অদ্ভুত ব্যাপার হচ্ছে, এই সুমন ও হাসেম দুজন শহর ও গ্রামের মানুষ ভিন্ন হলেও তাদের চেহারা অবিকল এক। তারা কেউ কাউকে চেনে না। এখানে সুমন ও হাসেমের ভূমিকায় অভিনয় করেছেন জাহিদ।

রচয়িতা শফিকুর রহমান শান্তনু জানান, প্রতিটি মানুষের মধ্যে ভালো ও মন্দ দুটি দিক থাকে। ভালো দিক সমাজকে এগিয়ে নিয়ে যায়। মন্দ দিক পিছিয়ে দেয়। হাস্যরসপূর্ণ বিচিত্র ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে তারই প্রতিফলন দেখা যাবে এই নাটকে।

প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হচ্ছে ধারাবাহিক নাটকটি। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নাদিয়া, ফারহানা মিলি, নীলাঞ্জনা নীলা, ডা. এজাজ, তারিক স্বপন, আমিন আজাদ, মাহমুদুল ইসলাম মিঠু, আইরিন তানি, নীলা ইসলাম প্রমুখ।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eleven − ten =