জেমস বাংলালিংকের বিরুদ্ধে মামলা করতে আদালতে

বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন ভঙ্গের অভিযোগে মামলা করতে আদালতে যান জেমস। কিন্তু আদালত মামলাটি গ্রহণ না করে গুলশান থানায় মামলা করতে বলে অভিযোগটি ফেরত দেন।

দেশের জনপ্রিয় রক তারকা জেমস সচরাচর নিজের মধ্যে থাকতেই পছন্দ করেন। গানের বাইরে এড়িয়ে চলেন জনসমাগম। সেই জেমসই কি না মামলা দায়ের করতে আদালতে গেছেন। কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ নিয়ে নিজের গান সুরক্ষার জন্য আদালতের দ্বারস্থ হয়েছেন এই তারকা।

রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলাটির আবেদন করেন জেমস। এরপর বিচারক আবেদন গ্রহণ না করে গুলশান থানায় এ বিষয়ে মামলা করতে নির্দেশ দেন। সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তাপস কুমার বলেন, ‘জেমস বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। তার অসংখ্য জনপ্রিয় গান আছে। তার কাছ থেকে কোনো ধরনের অনুমতি না নিয়েই এই গানগুলো বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। এ কারণেই তিনি কপিরাইট আইন ভঙ্গের অভিযোগে মামলা করতে আদালতে এসেছেন।’

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × one =