জ্যোতি যুক্ত হলেন আরেকটি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে

রাজশাহীর নওগাঁয় চলচ্চিত্রটির শুটিংয়ে বসেই জোতিকা জ্যোতি হিসেব দিলেন- ক্যারিয়ারের দশটি চলচ্চিত্রের পাঁচটিই মুক্তিযুদ্ধ ভিত্তিক। এ নিয়ে ষষ্ঠবারের মতো মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রে যুক্ত হয়েছেন তিনি। হোসনে মোবারক রুমি পরিচালিত চলচ্চিত্রটির নাম ‘অন্তেষ্টিক্রিয়া’।

জ্যোতি বললেন, “এটা খুব সৌভাগ্যের বিষয় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রে পরিচালকরা আমাকেই পছন্দ করছেন। এ মুহূর্তে কবরী আপার একটা কথা মনে পড়ছে তিনি বলেছিলেন, ‘তোমার মুখটা দেখলেই মনে হয় বাংলাদেশ, এত মায়া!’। প্রতি বছরই স্বাধীনতা দিবস, বিজয় দিবসে আমার কয়েকটি ছবি টিভিতে বা বিভিন্ন প্রদর্শনীতে দেখানো হয়। এর চেয়ে গর্বের আর কি আছে। তা ছাড়া প্রতিটি চলচ্চিত্রই দারুণ প্রশংসিত।”

হোসনে মোবারক রুমির পরিচালনায় নির্মাণাধীন চলচ্চিত্রে জ্যোতির চরিত্রের নাম ‘রেবতি’। একজন হিন্দু গৃহবধু সে।গল্পের ব্যাপ্তি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ থেকে তার পরবর্তী দশ বছর। জ্যোতির চরিত্রটির বৃদ্ধ বয়সী রূপে অভিনয় করেছেন দিলারা জামান।

জ্যোতি বললেন, “এ চলচ্চিত্রটিও দর্শক দারুণ পছন্দ করবেন। এ গল্পেই আগে একটি নাটক নির্মাণ করা হয়েছিল, তাতে আমিই ‘রেবতি’ চরিত্রটি করেছিলাম। এবার বড়পর্দায় ফিরছি চরিত্রটি নিয়ে।” পরিচালক হোসনে মোবারক রুমি জানান, রাজশাহীর নওগাঁর আত্রাই নদীর তীরে শুটিংয়ের ক্যাম্প ফেলেছেন তিনি। কেননা নদী একটি বড় চরিত্র এ গল্পের। শুটিং চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

তার ভাষ্যে, “মুক্তিযুদ্ধের ভয়াবহতা, নির্মমতা দেখাতে চেয়েছি-তবে, যুদ্ধ না দেখিয়েই। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ের প্রভাবটাও দেখা যাবে এ চলচ্চিত্রে। ” চলচ্চিত্রটিতে আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন, দিলারা জামান, শাহেদ আলী সুজন, সমু চৌধুরী, প্রাণ রায় প্রমুখ।

জ্যোতি অভিনীত মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রগুলো হল তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রাবেয়া’, মোরশেদুল ইসলাম পরিচালিত ‘জীবনঢুলি’ ও ‘অনিল বাগচির একদিন’, মাসুদ পথিক পরিচালিত ‘মায়া, দ্য লস্ট মাদার’, নুরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’।

বার্তা২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − 14 =