জয়া আহসানে মুগ্ধ ইরানি পরিচালক

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। দুই বাংলাতেই সমানতালে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন তিনি। ভক্তরা তার নতুন কাজের অপেক্ষায় থাকেন সব সময়। এবার এই গুণী অভিনেত্রীকে নিয়ে নিজের মুগ্ধতা প্রকাশ করলেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।

জয়া আহসান বর্তমানে কাজ করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘ফেরেশতে’ সিনেমায়। সেই উপলক্ষে শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে জয়া আহসানের প্রতি মুগ্ধতা প্রকাশ করেন ইরানের এই নন্দিত নির্মাতা।

অনুষ্ঠানে তিনি বলেন, ‘জয়া আহসানের সঙ্গে কাজ করে মনে হয়েছে ইরানের কোনও সুপারস্টার শিল্পীর সঙ্গে কাজ করছি। তাদের চেয়ে জয়ার দক্ষতা কোনও অংশে কম নয়। তার সঙ্গে কাজ করতে পেরে আমি খুব আনন্দিত। প্রতিটি দৃশ্যে তিনি নিখুঁতভাবে অভিনয় করেছেন, দারুণভাবে সবকিছু সামলে নিয়েছেন। এককথায় আমি মুগ্ধ।’

সংবাদ সম্মেলনে নিজের মাতৃভাষা ফারসিতে কথা বলেন মর্তুজা। তার কথা বাংলায় অনুবাদ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মুমিত আল রশিদ।

সিনেমাটি নিয়ে জয়া আহসান বলেন, ‘দীর্ঘদিন আমি ঢাকাতে ছিলাম না। কলকাতায় কিছু সিনেমার শুট শেষ করে ফিরেই ‘ফেরেশতে’র কাজে ব্যস্ত হয়ে পড়েছি। তাই ছবিটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে পারিনি। আমরা টানা শুটিং করলাম। ২৫ দিন কাজ হয়েছে। দারুণ অভিজ্ঞতা।’

পরিচালক মুর্তজা অতাশ জমজমের গল্প ও পরিচালনায় এরই মধ্যে সিনেমার বেশ কিছু শুটিং হয়েছে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা, কারওয়ান বাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়, রেলস্টেশন এলাকাসহ আরও কিছু জায়গায়।

জানা গেছে ‘ফেরেশতে’ সিনেমাটি ইরানি, তবে এটি দৃশ্যায়িত হচ্ছে বাংলা ভাষায়। পরে ডাবিং করে ইরানে এটি দেখানো হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × three =