টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের

সেন্ট ভিনসেন্ট, ১৭ জুন ২০২৪ (বাসস) : টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ডট বল দেওয়ার বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশের পেসার তানজিম হাসান সাকিব।

আজ বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে ৪ ওভার বল করে ২১টি ডট বল করেন তানজিম। বিশ্বকাপের ইতিহাসে এটিই সবচেয়ে বেশি ডট বল দেওয়ার রেকর্ড। এর আগে এক ইনিংসে নয়জন বোলারের ২০টি ডট বল দেওয়ার নজির গড়েছিলেন। এরমধ্যে এবারের বিশ^কাপেই সাতজন ইনিংসে ২০টি ডট বল করেন।

নেপালের বিপক্ষে ম্যাচে ৪ ওভারে ২০টি ডট বল করেছেন মুস্তাফিজুর রহমানও।

বাংলাদেশ-নেপাল ম্যাচে কোন দলই পুরো ২০ ওভার খেলতে পারেনি। বাংলাদেশ ১৯ দশমিক ৩ ওভারে ১০৬ এবং নেপাল ১৯ দশমিক ২ ওভারে ৮৫ রানে অলআউট হয়। বিশ^কাপের ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার একই ম্যাচে দু’দল অলআউট হলো। এর আগে ২০১০ সালে অস্ট্রেলিয়া-পাকিস্তান এবং ২০১৪ সালে শ্রীলংকা-নিউজিল্যান্ড একই ম্যাচে অলআউট হয়েছিলো।

নেপালের বিপক্ষে ৪ ওভার করে বোলিং করে ৭ রান করে দেন তানজিম ও মুস্তাফিজ। বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে এক ইনিংসে বল হাতে সবচেয়ে কম রান দেওয়ার ক্ষেত্রে যৌথভাবে রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছেন তানজিম ও মুস্তাফিজ। এর আগে গত ২৫ মে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৪ ওভারে ৭ রানে ১ উইকেট নিয়েছিলন স্পিনার রিশাদ হোসেন। ফলে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে এক ইনিংসে মিত্যব্যয়ী বোলার এখন রিশাদ, তানজিম ও মুস্তাফিজ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − 10 =