ট্রাব সম্মাননা পেলেন শাহীন সামাদ-রফিকুল আলম

‘ট্রাব বিজয়ের সুবর্ণজয়ন্তী সম্মাননা’ পেলেন বরেণ্য সংগীত ব্যক্তিত্ব শাহীন সামাদ ও রফিকুল আলম।টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশের (ট্রাব) উদ্যোগে আগামী ২৯ ডিসেম্বর ঢাকার মিরপুরের প্রিয়াঙ্কা শুটিং জোনে এই সম্মাননা প্রদান করা হবে। মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিদায় লগ্নটিকে উত্সবমুখর করার প্রয়াসে দিনব্যাপী আলোচনা, বনভোজন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন অধ্যক্ষ বেগম রওশন আরা মান্নান এমপি। সভাপতিত্ব করবেন ট্রাবের সভাপতি সালাম মাহমুদ।

শাহীন সামাদ ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একজন শিল্পী ছিলেন। তিনি ৩৬টি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো—‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’, ‘রক্তের প্রতিশোধ রক্তেই নেব আমরা’। দেশের বরেণ্য একজন সংগীতশিল্পী রফিকুল আলম। তিনি ১৯৭১ সালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ২৯টি গান গেয়েছেন তিনি।

দেশের টেলিভিশন চ্যানেল ও জাতীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক পত্রিকার বিনোদন সাংবাদিকদের সমন্বয়ে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী সংগঠন টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) গত ২৭ বছর ধরে ট্রাব অ্যাওয়ার্ড প্রদান, প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদান, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সাংবাদিকদের প্রশিক্ষণ, বিভিন্ন জাতীয় দিবস পালনসহ নানা কর্মসূচি পালন করে আসছে।

রাইজিংবিডি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + 12 =