ট্রাম্পের নির্বাচনী তহবিলে ৫ কোটি ৩০ লাখ ডলার অনুদান

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়ার পরও তার নির্বাচনী প্রচার তহবিলে ৫ কোটি ৩০ লাখ ডলার অনুদান জমা হয়েছে। শুক্রবার ট্রাম্পের নির্বাচনী প্রচার তহবিল এ কথা জানিয়ে বলেছে, এ রায় তার সমর্থনকে আগের চেয়েও বাড়িয়ে দিয়েছে। ঘণ্টায় ২০ লাখ ডলারেরও বেশি অনুদান এসেছে যা রেকর্ড বলে দাবি করেছে নির্বাচনী তহবিল।

প্রচারের সিনিয়র সহকারী ক্রিস লাসিভিটা এবং সুসি ওয়াইলস এক বিবৃতিতে বলেছেন, অনুদানের এক তৃতীয়াংশেরও বেশি এসেছে নতুন দাতাদের কাছ থেকে। তারা দেশজুড়ে থাকা এসব  দেশ প্রেমিকের প্রশংসা করেন।

সাবেক পর্ণ তারকা স্টর্মি ডেনিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করেছে নিউ ইয়র্কের একটি আদালত। মেলানিয়া ট্রাম্পের ২০০৬ সালে সন্তান প্রসবের পরপরই ট্রাম্প এ পর্ন তারকার সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়ে পড়েন। এ বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল। এছাড়া অর্থ দেওয়ার বিষয়টি গোপন রাখতে ট্রাম্প তার ব্যবসায়িক রেকর্ডেও জালিয়াতির আশ্রয় নিয়েছিলেন বলে অভিযোগ আছে। যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প।

বৃহস্পতিবার নিউ ইয়র্কের আদালতে ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগেই তিনি দোষী সাব্যস্ত হয়েছেন। আগামী ১১ জুলাই এসব অভিযোগে তার সাজা ঘোষণা করা হবে। এ ধরনের অপরাধের ক্ষেত্রে ট্রাম্পের সর্বোচ্চ চার বছরের জেল হতে পারে।

তবে আইনজ্ঞরা বলছেন, কারাদণ্ডের বদলে তার জরিমানা হওয়ার সম্ভাবনাই বেশি। ট্রাম্প এ রায়ের বিরুদ্ধে আপীল করবেন বলেই ধারণা করা হচ্ছে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + nineteen =