ঢাকায় আন্তর্জাতিক মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল

আবারও হতে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল (ডিআইএমএফ)। এবার উৎসবটির দশম আসর বসবে। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এ হবে এ ফেস্টিভ্যাল। ৩ ও ৪ মার্চ হতে যাওয়া উৎসবে ৩৫ দেশের নির্মাতারা ফিল্ম জমা দিয়েছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এ বছর ডিআইএমএফের ভেন্যু পার্টনার হিসেবে থাকছে স্টার সিনেপ্লেক্স। এর বিভিন্ন শাখায় সিনেমা প্রদর্শিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর উৎসবে ‘ওপেন ডোর ফিল্ম’, ‘শর্ট ফিল্ম’, ‘ভার্টিক্যাল ফিল্ম’, ‘ওয়ান মিনিট ফিল্ম’ এবং ‘মোজো স্টোরিজ’সহ পাঁচটি ক্যাটাগরিতে চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এবার মোট ১৭৬টি চলচ্চিত্র জমা পড়েছে, যার মধ্যে ৬৪টি স্ক্রিনিং করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ডিআইএমএফের ১০তম সংস্করণের জুরি বোর্ড দুটি গ্রুপ নিয়ে গঠিত। ছয়জন জুরি এ বছরের চলচ্চিত্রগুলো দেখে রেটিং করবেন। যার মধ্যে ‘শর্ট ফিল্ম’ এবং ‘ওয়ান মিনিট’ ক্যাটাগরির ফিল্মগুলো পর্যালোচনা করবেন প্রখ্যাত ইরানি অভিনেতা ও লেখক আরশিয়া জেনালি। তার সঙ্গে বাংলাদেশ থেকে থাকবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সংগীত পরিচালক মাকসুদ জামিল মিন্টু ও নির্মাতা মাসুদ হাসান উজ্জল।

অন্যদিকে ওপেন ডোরস ও ভার্টিক্যাল সিনেমাগুলোর বিচারকের দায়িত্বে থাকবেন ব্রিটিশ লেখক, প্রযোজক ও ‘পার্পল ফিল্ড প্রোডাকশন’-এর প্রতিষ্ঠাতা এলসপেথ ওয়েলডি এবং বাংলাদেশের অভিনেতা ও পরিচালক গাজী রাকায়েত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × one =