ঢাকায় গাইবেন পপাই

এক যুগের বেশি সময় ধরে গান করছেন পপাই। মূল নাম রাফফান ইমাম হলেও গানের জগতে তাঁকে সবাই চেনেন ‘পপাই’ নামে। ‘নেশার বোঝা’, ‘তিক্ত সত্য’, ‘বিষণ্ন সুন্দর’, ‘মরণ ইচ্ছা’, ‘রাতের কথা’সহ বেশ কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। তবে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রে থাকার কারণে দেশের কনসার্টে পপাইকে সেভাবে পাওয়া যায় না। গত বছরের মার্চে প্রথমবার দেশের কনসার্টে গেয়েছিলেন তিনি। তবে সেটি তাঁর একক শো ছিল না। এবার প্রথমবার ঢাকার মঞ্চে নিজের ব্যান্ড ‘পপাই বাংলাদেশ’ নিয়ে একক কনসার্টে গাইবেন পপাই।

২৪ মে শুক্রবার ঢাকার আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘পপাই—আ নাইট টু রিমেম্বার’ শীর্ষক কনসার্ট। আয়োজন করেছে ইভেন্টহোলিক।

কনসার্ট প্রসঙ্গে রাফফান ইমাম পপাই বলেন, ‌‘সম্ভবত দেশে এটা চলতি বছরের শেষ শো হতে যাচ্ছে আমাদের। তাই এই সলো শোটি আমাদের কাছে বিশেষ। তা ছাড়া, কনসার্টে অনেক গানের অনুরোধ আসে। কিন্তু সময় স্বল্পতার কারণে সব গান করা সম্ভব হয় না। সলো কনসার্টটা এদিক দিয়ে আলাদা। আমরা সব গান করার সময় পাব। আর যারা আসবে, তারা শুধু আমাদের গানই শুনতে আসবে। সুতরাং তাদের সঙ্গে ভাববিনিময়ের ব্যাপারটাও ঘটে যাবে।’

বিকেল ৪টা থেকে গেট খুলে দেওয়া হবে কনসার্টের। শুরুতে ‘লিসান অ্যান্ড দ্য ব্লাইন্ডমেন’ ও ‘ফ্রিকোয়েন্সি ২.০’ ব্যান্ডের পরিবেশনা থাকবে। স্বল্প সময়ের সেই পরিবেশনা শেষে মঞ্চে উঠবেন পপাই। রাত সাড়ে ৮টা পর্যন্ত টানা ২ ঘণ্টা পারফর্ম করবেন পপাই। কনসার্টের টিকিট পাওয়া যাচ্ছে ইভেন্টহোলিকের ওয়েবসাইটে। দাম রাখা হয়েছে ৮৯৯ টাকা (সাধারণ) ও ১ হাজার ৪৯৯ টাকা (ভিআইপি)।

২০১০ সালে প্রকাশ পায় পপাই বাংলাদেশ ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘আমার স্বর্গ’। ২০১৫ সালে আসে দ্বিতীয় অ্যালবাম ‘যা ইচ্ছে তা’। পপাই বাংলাদেশের বর্তমান লাইনআপ রাফফান ইমাম পপাই (ভোকাল), রবি (ড্রামস), শাফাত (গিটার), তালাত (গিটার), তানসিফ (বেস গিটার), প্রমিত (কিবোর্ড) ও রাফি (ম্যানেজার)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 4 =