ঢাকায় শুরু হলো তিন দিনের মোটর শো

ঢাকায় শুরু হলো তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী ‘১৭তম ঢাকা মোটর শো ২০২৪’ এবং ‘৮ম ঢাকা বাইক শো ২০২৪’। বৃহস্পতিবার ‘সেমস-গ্লোবাল ইউএসএ’ এর আয়োজনে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি’) তিন দিনব্যাপী (২৩-২৫ মে) এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

এ প্রদর্শনী চলাকালে একইসাথে অনুষ্ঠিত হচ্ছে ‘৮ম ঢাকা বাইক শো ২০২৪’, ‘৭ম ঢাকা অটো পার্টস শো ২০২৪’, ‘৬ষ্ঠ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২৪’ এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো ২০২৪’।

অন্যদিকে, ‘সেমস-গ্লোবাল’ এবং ‘বাংলাদেশ মোটর স্পোর্টস’ এর সহ-আয়োজনে ‘বিবিসিএফইসি’ (বাণিজ্যমেলা প্রাঙ্গণ)-এ ২৩ মে প্রথমবারের মতো আয়োজন করা হয় মোটর বাইক প্রতিযোগিতা ‘১ম ডার্ট ট্র্যাক চ্যাম্পিয়নশিপ ২০২৪’। একইসাথে, ২৫ মে অনুষ্ঠিত হবে অফ-রোড রেসট্র্যাক সম্পর্কিত বাংলাদেশের একমাত্র জমকালো মোটর স্পোর্টস প্রতিযোগিতা ‘৪র্থ র‍্যালিক্রস চ্যাম্পিয়নশিপ ২০২৪’। প্রতিযোগিতাদুটি সরাসরি সম্প্রচারে রয়েছে টি-স্পোর্টস।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম।

আয়োজকরা জানান, ঢাকা মোটর শো এবং তৎসংশ্লিষ্ট প্রদর্শনীসমূহ মোটরপ্রেমী এবং অটো শিল্প ব্যবসার ক্রেতা ও বিক্রেতাদের জন্য একটি ওয়ান স্টপ প্লাটফর্ম। এতে বৈশ্বিক পরিসরে পারস্পরিক জ্ঞান ও প্রযুক্তি আদান-প্রদানের মাধ্যমে বিশ্ববাজারে বাংলাদেশের ভাবমূর্তি যেমন বৃদ্ধি পাবে, তেমনি বাংলাদেশের মোটর, বাইক, যানবাহন এবং মোটর স্পোর্টস সংশ্লিষ্ট খাতের অগ্রগতিতে প্রদর্শনীসমূহ সহায়ক ভূমিকা পালন করবে।

ঢাকা মোটর শো বাংলাদেশের মোটর, বাইক ও আনুষঙ্গিক যন্ত্রাংশের তথা অটোমোটিভ শিল্পের সবচেয়ে বড় ও একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী যা এ শিল্পের জন্য অত্যাধুনিক এবং নতুন প্রযুক্তি প্রদর্শনের একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম যেখানে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তাগণ ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নিত্য নতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার সুযোগ পাবেন।

আগামী ২৩-২৫ মে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলো চলবে। দর্শনার্থীদের জন্য প্রদর্শনীগুলো উন্মুক্ত থাকবে। ২৪ মে শুক্রবার সন্ধ্যা ৬টায় প্রদর্শনী প্রাঙ্গণ মাতাবে জনপ্রিয় ব্যান্ড দল ‘চিরকুট’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve + 15 =