তুহিনের ‘সন্ধ্যা নামিল শ্যাম’

তুহিন কান্তি দাস নিয়মিত গান করেন। তাঁর লেখা ও সুরে একাধিক শিল্পী কণ্ঠ দিয়েছেন। কৃষ্ণপক্ষ ব্যান্ডের জনপ্রিয় গান ‘চান্দের গাড়ি’সহ বেশ কয়েকটি গানের গীতিকার ও সুরকার হিসেবে পরিচিতি পেয়েছেন তুহিন। এবার প্রথমবারের মতো নিজের একক অ্যালবাম নিয়ে এলেন তিনি। নাম ‘সন্ধ্যা নামিল শ্যাম’। গত শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় আয়োজন করা হয় অ্যালবামটির প্রকাশনা অনুষ্ঠান। তাঁকে শুভকামনা জানাতে এদিন অনুষ্ঠানে এসেছিলেন দেশের জনপ্রিয় অনেক সংগীত ব্যক্তিত্ব।

অনুষ্ঠানে ‘তুহিনের গান’ নামের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয় অ্যালবামের টাইটেল গান সন্ধ্যা নামিল শ্যাম। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটি লিখেছেন ও সুর করেছেন তুহিন। সংগীত আয়োজন করেছেন সোহান আলী। ভিডিও চিত্র বানিয়েছেন সৈয়দা নীলিমা দোলা। ক্রিয়েটিভ প্রোডিউসার তন্ময় পাল রজত। এতে মডেল হিসেবে দেখা গেছে রাফাহ নানজিবা তোরসা ও খালিদ মাহমুদ সাদকে। তুহিন জানিয়েছেন, সন্ধ্যা নামিল শ্যাম অ্যালবামে ৪টি গান থাকছে। বাকি ৩টি গান—‘আসমানেরও চাঁদ’, ‘দরদিয়া’ ও ‘হারিয়ে টের পাই’ পর্যায়ক্রমে প্রকাশ করা হবে।

তুহিন কান্তি দাস বলেন, ‘কখনো মাটির সুর, নাগরিক যন্ত্রণা, কখনো বিশ্বব্যাপী মানুষের জীবনযাপন গানে তুলে আনার চেষ্টা করি। আমার অনেক দিনের সাধনার ফসল সন্ধ্যা নামিল শ্যাম শ্রোতাদের হাতে তুলে দিয়েছি। মানুষ যদি ভালোবেসে গানগুলো গ্রহণ করে, সেটাই হবে আমার সার্থকতা।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 − five =