‘দরদ’ সিনেমার কাউন্টডাউন শুরু

‘আমি দুলু মিয়া, আমার বউয়ের মুখে হাসি দেখার জন্য আমি হাজারটা খুন করতে পারি।’ শাকিব খানের কণ্ঠে এ সংলাপ দিয়ে শুরু হয়েছে ‘দরদ’ সিনেমার নতুন টিজার। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশ করা হয় টিজারটি। সঙ্গে জানানো হয় মুক্তির তারিখ। আগামী ১৫ নভেম্বর শাকিবভক্তদের সেই বহুল আকাঙ্ক্ষিত দিন। নির্মাতা অনন্য মামুন জানালেন, ওই দিন বিশ্বজুড়ে মুক্তি পাবে দরদ।

সিনেমার নাম দরদ হলেও টিজারজুড়ে হত্যা, ধ্বংস আর রক্তপাতের খেলা। সোনাল চৌহানের সঙ্গে শাকিবের রোমান্সও উঁকি দিল মাঝেমধ্যে। কখনো বউকে স্কুটারের পেছনে বসিয়ে লেট নাইট ডেটিং, কখনো নদীর বুকে দুজনের নৌকা ভ্রমণ, বলিউড স্টাইলে পুষ্পবৃষ্টির মধ্যে দুজনের হেঁটে আসা এবং ঐতিহাসিক লোকেশনে রোমান্স। টিজার দেখে আন্দাজ করা যায়, এ সিনেমায় শাকিবের দুটি অধ্যায়। একটিতে তিনি সাধারণ মানুষ, স্কুটার চালান এবং স্ত্রীকে নিয়ে সুখের সংসার। আর অন্য অধ্যায়ে ভয়ংকর মানুষ। প্রতিশোধের নেশায় ছুটে চলছেন। একের পর এক খুন করছেন।

কেন এই প্রতিশোধ, তার আঁচ পাওয়া যায় টিজারে ব্যবহার করা শাকিবের আরেক সংলাপে, ‘যে আমার ভালোবাসার বুকে হাসি ফুটাইব, সে আমার দোস। আর যে হাসি কাইড়া নিব, সে আমার জানি দুশমন।’ ধারণা করা হচ্ছে, সোনালের সঙ্গে ঘটে যাওয়া কোনো খারাপ ঘটনার জেরে রাতারাতি বদলে যায় নায়ক। অতি সাধারণ মানুষটি মেতে ওঠে প্রতিশোধের খেলায়। হাসতে হাসতে একের পর এক খুন করে। দরদে শাকিবের ভয়ংকর চরিত্রটি সাজানো হয়েছে কিছুটা জোকারের স্টাইলে। একই সঙ্গে মজার ও নিষ্ঠুর। এ চরিত্রের বর্ণনা দিতে তাই ব্যবহার করা হয়েছে অন্য একটি চরিত্রের আরেকটি সংলাপ, ‘সেদিন ভেবেছিলাম, তুই জোকার; কিন্তু এখন দেখছি, তুই হচ্ছিস জোকারবার্গ।’

দরদ তৈরি হয়েছে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায়। অভিনয়েও রয়েছেন দুই দেশের শিল্পীরা। শাকিব-সোনালের সঙ্গে আছেন পায়েল সরকার, রাহুল দেব, রাজেশ শর্মা, সাফা মারওয়া, ইমতু রাতিশ, বিশ্বজিৎ চক্রবর্তী, রিও প্রমুখ। সিনেমাটি পশ্চিমবঙ্গ ছাড়াও ভারতের বিভিন্ন রাজ্যে মুক্তির পরিকল্পনা রয়েছে। তাই বাংলার পাশাপাশি ডাবিং করা হয়েছে হিন্দিতে। টিজারে যে গানের অংশবিশেষ ব্যবহার করা হয়েছে, সেটিও হিন্দি।

এর আগে গত জুনে প্রকাশ করা হয়েছিল দরদের প্রথম টিজার। ওই সময় জানানো হয়েছিল, সিনেমাটি আসবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। তবে দেশের রাজনৈতিক পরিস্থিতির কারণে দুই মাস পিছিয়ে দরদ আসছে নভেম্বরে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two − 1 =