দিঠি দেশে ফিরেই আবার সঙ্গীতে ব্যস্ত

সম্প্রতি আমেরিকা থেকে ঘুরে এসেই সেই চিরচেনা রূপে দেখা দিলেন সংগীতশিল্পী দিঠি আনোয়ার। দেশে ফিরেই তিনি তার পেশাগত কাজে ব্যস্ত হয়ে উঠেছেন। আরটিভি’র জনপ্রিয় সঙ্গীতানুষ্ঠান ‘এই রাত তোমার আমার’-এর ছয়টি পর্বের রেকর্ডিং-এ অংশ নিলেন তিনি। এতে দিঠি আনোয়ারের উপস্থাপনায় সঙ্গীত পরিবেশন করেন প্রতীক হাসান, সমরজিৎ, স্বরলিপি, তানিয়া নাহিদ, মামুন জাহিদ’সহ আরো অনেকে।

দিঠি জানান আগামী কিছুদিনের মধ্যেই পর্বগুলো একে একে আরটিভিতে নির্ধারিত সময়ে প্রচার হবে। এগিকে আগামী ২৪ সেপ্টেম্বর দেশটিভিতে বিকেল তিনটায় ‘প্রিয়জনের গান’ অনুষ্ঠানে সরাসরি গাইবেন তিনি। এতে তারসঙ্গে গাইবেন অপু আমান। পাশাপাশি বেশ কয়েকটি মৌলিক গানের কাজ শেষ হয়ে আছে বলে জানালেন দিঠি। গানগুলোর শিগগরিই মিউজিক ভিডিও নির্মাণ শেষে একে একে প্রকাশ করা হবে।

এরমধ্যে দিঠি ও ইউসুফের কণ্ঠে আসবে ‘হাত বাড়ালেই যদি’ গানটি। এটি লিখেছেন শাখাওয়াত হোসেন মারুফ এবং সুর করেছেন ইউসুফ আহমেদ খান। অপু আমানের সঙ্গে আসবে ‘আমার নিশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’। গানটি লিখেছেন এবং সুর করেছেন অপু আমান। দিঠি আনোয়ারের বাবা উপমহাদেশের প্রখ্যাত গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও আহমেদ কিসলুর সুর করা ‘কৃষ্ণ কালাইয়া’ গানের কাজও শেষ। শিগগিরই মিউজিক ভিডিও শেষে প্রচারে আসবে।

গানগুলো প্রসঙ্গে এবং ফিরে এসে নিজের ব্যস্ততা প্রসঙ্গে দিঠি আনোয়ার বলেন, ‘১২৯ দিনের মতো আমেরিকাতে ছিলাম। নিজের মতো করে পরিবারের সবাইকে নিয়ে ঘুরে বেড়িয়েছি। তবে সময়টা দীর্ঘ হওয়ায় দেশকে, দেশের মাটিকে খুব মিস করেছি। নিজের কাজের ক্ষেত্রটাও দারুণভাবে মিস করছিলাম। সবমিলিয়ে দেশে ফিরেই কাজে ফিরতে পারায় ভালোলাগছে। নতুন মৌলিক গানগুলোর মিউজিক ভিডিওর কাজ দ্রুত শেষ করে প্রকাশ করার ইচ্ছে আছে। আশা করছি আমার গানের জন্য যারা অপেক্ষা করেন তারা শিগগিরই বেশকিছু শ্রুতিমধুর গান পাবেন এবং গানগুলো নিয়ে আমি ভীষণ আশাবাদী।’

সারাবাংলা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 3 =