দুই শিল্পীকে উৎসর্গ করে আর্বোভাইরাসের গান

প্রকাশ পেয়েছে আর্বোভাইরাস ব্যান্ডের নতুন গান ‘হয়তো’। গানটির কথা লিখেছেন নিলয় বিশ্বাস ও সুর করেছেন মুনতাসির মামুন স্বপ্ন। ভিডিও পরিচালনা করেছেন মারুফ রাইয়ান। নতুন এই গান উৎসর্গ করা হয়েছে প্রয়াত দুই ব্যান্ড শিল্পী ইশতিয়াক আহমেদ শোভন ও আহসান তানভীর পিয়ালকে। শোভন ছিলেন আর্বোভাইরাসের প্রতিষ্ঠাকালীন ভোকাল ও গীতিকার, আর পিয়াল ছিলেন অড সিগনেচার ব্যান্ডের গিটারিস্ট ও ভোকাল।

আর্বোভাইরাস ব্যান্ডের প্রতিষ্ঠাকালীন সদস্য ও গিটারিস্ট সুহার্তো শেরিফ বলেন, ‘ইশতিয়াক আহমেদ শোভন আর্বোভাইরাসের প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত তিনি ব্যান্ডের সঙ্গে ছিলেন। ব্যান্ডের অনেক জনপ্রিয় গান তাঁর লেখা। ব্যান্ড ছাড়ার পাঁচ বছর পর সে মারা যায়। আমাদের সেই বন্ধু এবং অড সিগনেচার ব্যান্ডের অকালপ্রয়াত ভোকাল পিয়ালের স্মৃতির উদ্দেশে গানটি উৎসর্গ করা।’

গানের কথাতেও ফুটে উঠেছে প্রিয় কাউকে হারিয়ে ফেলার পর ফিরে পাওয়ার আর্তনাদ। এ বিষয়ে সুহার্তো শেরিফ বলেন, ‘গানের কথা আসলে আপেক্ষিক। একই কথা একেকজনের কাছে একেক রকম অর্থ দাঁড় করায়। এই কারণে আর্বোভাইরাস কখনো বলে না, কোনো গান নির্দিষ্ট ঘরানার মানুষের জন্য। আমরা মনে করি, গান সব শ্রোতার জন্য।’

ব্যান্ডের ইউটিউব চ্যানেল ছাড়াও স্পটিফাই, অ্যাপল মিউজিকসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে প্রকাশ করা হয়েছে হয়তো শিরোনামের গানটি। এটি ব্যান্ডের চতুর্থ স্টুডিও অ্যালবাম ‘রিপাবলিক অব আর্বোভাইরাস’-এর চতুর্থ গান। এর আগে ‘অনুভূতি’, ‘অবাস্তব’ ও ‘ইন্দ্রিয়’ শিরোনামে তিনটি গান প্রকাশিত হয়েছে। সুহার্তো জানান, এই অ্যালবামে গান থাকবে ৮টি। ইতিমধ্যে সব গানের রেকর্ডিং শেষ হয়েছে। এখন চলছে ভিডিও নির্মাণের কাজ। জুলাই মাসেই প্রকাশ পাবে অ্যালবামের পঞ্চম গান ‘ক্রোধ’।

আর্বোভাইরাসের বর্তমান লাইনআপে রয়েছেন, সুহার্তো শেরিফ (গিটার ও ভোকাল), মুনতাসির মামুন স্বপ্ন (গিটার ও ভোকাল), মো. সায়েমুল ইসলাম রিয়াদ (ড্রামস), শামস আলিম বিশ্বাস (বেজ), শাহান কামাল (ভোকাল) ও নিলয় বিশ্বাস (ম্যানেজার)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 + 19 =