দুর্যোগ ঝুঁকি হ্রাসে সমন্বিত কার্যক্রম গ্রহনের মাধ্যমে টেকসই উন্নয়ন নিশ্চিত করা হবে: দুর্যোগ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, দুর্যোগ ঝুকিহ্রাসে সমন্বিত কার্যক্রম গ্রহণের মাধ্যমে টেকসই উন্নয়ন নিশ্চিত করা হবে। তিনি বলেন,  কেবল দুর্যোগ পরবর্তী ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম ধারণা থেকে সরে এসে দুর্যোগে পূর্ব প্রস্তুতি, দুর্যোগকালীন সুরক্ষা ও দুর্যোগ পরবর্তী পুনর্গঠনে প্যারাডাইম শিফটে কাজ করছে সরকার। খবর বাসস।

মহিববুর রহমান আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। এবার দিবসটির প্রতিপাদ্য ছিল ‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট বাংলাদেশ গড়ব’।

মহিববুর রহমান বলেন, সকল পর্যায়ের জনসাধারণকে দুর্যোগ মোকাবেলায় সক্ষম করে তোলার কাজ করে যাচ্ছে সরকার। দুর্যোগ মোকাবেলায় আধুনিক যন্ত্রপাতি ক্রয়সহ দুর্যোগের সঙ্গে সংশ্লিষ্টদের প্রণোদনা প্রদানের উদ্যোগ গ্রহণ করতে হবে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, জাতিসংঘের সংস্থাসমূহের প্রতিনিধিবৃন্দ, সামরিক বাহিনী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি(সিপিপি)’র প্রতিনিধিগণ, স্থানীয় ও আন্তর্জাতিক বেসরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানে স্থানীয় পর্যায়ে দুর্যোগ মোকাবেলায় অসামান্য অবদান রাখার জন্য নির্বাচিতদের পুরস্কার প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × 2 =