নগর বাউল জেমসের জন্মদিন আজ

দেশের ব্যান্ড সংগীতের আইকন, রকস্টার নগর বাউল জেমসের জন্মদিন আজ শনিবার (২ অক্টোবর)। ৫৬ বছর পূর্ণ করে আজ ৫৭ বছরে পা দিয়েছেন এই কিংবদন্তি। তবে বরাবরের মতো এবারও জন্মদিনে জেমসকে ঘিরে তার নিজের ঘরে বড় কোনো আয়োজন নেই। সারাদিন পরিবারের সঙ্গে কাটাবেন তিনি। পারিবারিকভাবে একটা কেকও কাটা হবে। এমনটিই জানান জেমস মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন।

রবিন আরও জানান, এবার দেশের ৬৪টি জেলায় নানান আয়োজনে পালিত হচ্ছে এই আন্তর্জাতিক তারকার জন্মদিন। ভক্তরা নিজ উদ্যোগেই প্রিয় তারকাকে নিয়ে এসব আয়োজন করছেন।

‘দুষ্টু ছেলের দল’ নামে জেমসের ভক্তরা দিনব্যাপী দেশের ৬৪ জেলায় জেলায় নানান আয়োজন রেখেছে। এর মধ্যে ঢাকা, খুলনা, যশোর, নরসিংদী, রংপুর, মেহেরপুর, কুড়িগ্রাম, ভোলা পটুয়াখালী, কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় জেমসের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন মিলনমেলায় দোয়ার আয়োজন করা হয়েছে। পাশাপাশি কেক কেটে সুবিধাবঞ্চিতদের নিয়ে গান ও আড্ডার ব্যবস্থা করেছে তারা। কিশোরগঞ্জসহ বেশকিছু জায়গায় সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করারও উদ্যোগ নিয়েছে জেমস ভক্তরা।

এছাড়া বিশ্বের ১৭টি দেশে পালিত হচ্ছে অনেক জনপ্রিয় গানের এই তারকার জন্মদিন। এরমধ্যে উল্লেখযোগ্য- যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, দুবাই প্রভৃতি।

১৯৬৪ সালের নওগাঁয় জন্মগ্রহণ করেন বাংলাদেশের ব্যান্ড সংগীতের এই উজ্জ্বল নক্ষত্র। তার পারিবারিক নাম মাহফুজ আনাম। তবে তার কৈশোর কেটেছে চট্টগ্রামের আজিজ বোর্ডিং-এ।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six + 14 =