ঢাকায় নচিকেতার সঙ্গে গাইবেন অর্ণব, আরমীন মুসা ও সানি

বছর না ঘুরতে আবারও ঢাকায় আসছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। এ মাসে ঢাকায় দুটি কনসার্টে অংশ নেবেন তিনি। ১২ জুলাই ঢাকার হাতিরঝিলে গান শোনাবেন নচিকেতা। তাঁর সঙ্গে গাইবেন বাংলাদেশের শায়ান চৌধুরী অর্ণব, আরমীন মুসা ও আহমেদ হাসান সানি। হাতিরঝিলের এম্ফিথিয়েটারে আয়োজিত এই কনসার্টের নাম দেওয়া হয়েছে ‘ঢাকা মেল্যানঙ্কলি’। আয়োজন করছে ব্লু ব্রিক কমিউনিকেশন ও ইঙ্কওয়েল এন্টারপ্রাইজ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ঢাকাবাসীদের সুন্দর একটি সংগীতসন্ধ্যা উপহার দিতে চান তাঁরা। ব্যস্ত শহরের ক্লান্তি ভুলে এদিন যেন আগত শ্রোতারা সুরের সাগরে ডুবে যেতে পারেন। সেই কথা মাথায় রেখেই লাইনআপ সাজানো হয়েছে। কনসার্ট শুরু হবে বিকেল ৪টায়। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ২ হাজার টাকা।

গত ফেব্রুয়ারিতে অঞ্জন দত্তের সঙ্গে একই মঞ্চে গেয়েছিলেন আহমেদ হাসান সানি। এবার প্রথমবারের মতো গাইবেন নচিকেতার সঙ্গে। সানি বলেন, ‘আমার জীবনে সবচেয়ে বেশি শোনা হয়েছে নচিকেতার গান। আমার পরিবারের সবাই তাঁর বড় ভক্ত। এবার প্রথম একই মঞ্চে ওনার মতো শিল্পীর সঙ্গে গাইব। নিজের মধ্যে একধরনের উত্তেজনা কাজ করছে। অঞ্জন দত্তের পর নচিকেতা চক্রবর্তীর সঙ্গে একই মঞ্চে গান গাওয়া আমার জন্য সৌভাগ্যের।’

দুই দেশের শিল্পীদের নিয়ে কনসার্ট আয়োজনের বিষয়ে সানি বলেন, ‘সংস্কৃতির আদান প্রদান ভালো বিষয়। শ্রোতারাও একই মঞ্চে দুই দেশের শিল্পীদের গান শুনতে পারছেন। আরও ভালো লাগবে ভারতের কনসার্টে বাংলাদেশের শিল্পীদের অংশগ্রহণ বৃদ্ধি পেলে।’

সংগীতজীবনের ৩০ বছর পূর্তিতে গত বছর ঢাকায় একক কনসার্ট করেন নচিকেতা। কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘নচিকেতা লাইভ ইন ঢাকা’ শীর্ষক আয়োজনটি ভালো সাড়া ফেলেছিল। ২৬ জুলাই আবারও একই ভেন্যুতে একক কনসার্টে গাইবেন নচিকেতা। আজব কারখানা আয়োজিত সেই কনসার্টে নচিকেতার সঙ্গে থাকবেন জয় শাহরিয়ার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − 4 =