নব্বই দশকের ঢাকার গ্যাংস্টারদের গল্প আসছে সিনেমায়

নির্মাতা আবু হায়াত মাহমুদের পরিচালনায় এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন মেহবাহ উদ্দিন সুমন।

ঢাকা শহরের নব্বই দশকের অপরাধ জগতের গল্প আসছে সিনেমার পর্দায়।

ইস্কাটনের গ্র্যান্ড প্যালেস রেস্তোরাঁয় ‘ওয়ান্স আপন এ টাইম ইন ঢাকা’ নামের সেই সিনেমার পোস্টার প্রকাশ হয়েছে মঙ্গলবার সন্ধ্যায়। পোস্টারে সিনেমার ট্যাগ লাইন লেখা হয়েছে ‘আমি কালা’।

নির্মাতা আবু হায়াত মাহমুদের পরিচালনায় এ সিনেমার চিত্রনাট্য লিখেছেন মেজবাহ উদ্দিন সুমন।

হায়াত মাহমুদ বলেন, “এ সিনেমায় অপরাধীদের ভয়ঙ্কর জীবনের পাশপাশি তুলে ধরা হবে একজন মায়ের আর্তনাদ, প্রেম ভালোবাসার মিথস্ক্রিয়া, সর্বোপরি তৎকালীন নব্বই দশকের গল্প। কিন্তু দিনশেষে অপরাধীরা যে কখনোই সমাজের জন্য ভালো কিছু বয়ে আনতে পারে না, সেটাই তুলে ধরা হয়েছে।”

তিনি বলেন, “ঢাকা শহরের আন্ডারওয়ার্ল্ডের বিভিন্ন গ্রুপের টালমাটাল অবস্থা, খুনোখুনি, প্রভাব বিস্তারের রাজনীতির পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান ও সাধারণ মানুষের আতঙ্ক এই সিনেমার মূল বিষয়বস্তু। ১৯৯০ থেকে শুরু করে ২০০৪ সাল পর্যন্ত বিস্তৃতি সময়ের টাইমলাইনে এই সিনেমার গল্প বলা হয়েছে।“

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক আবু হায়াত মাহমুদ, চিত্রনাট্যকার মেজবাহ উদ্দিন সুমন, অভিনেতা তারিক আনাম খান, অভিনেতা সালাহউদ্দিন লাভলু, শহীদুজ্জামান সেলিম, সংগীত শিল্পী প্রিতম আহমেদসহ আরও অনেকে।

রোজার ইদের পর থেকে সিনেমাটি শুটিং ফ্লোরে গড়াবে বলে নির্মাতার পক্ষ থেকে জানানো হয়। তবে কারা অভিনয় করছেন, তার বিস্তারিত এখনই জানা যাচ্ছে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × 2 =