নিউ ইয়র্ক বইমেলায় গাইবেন নবনীতা

তিন দশক ধরে প্রবাসী বাঙালীদের আয়োজনে এ বইমেলায় আমন্ত্রিত হন দেশের লেখক, প্রকাশক ও সংস্কৃতি অঙ্গনের শিল্পীরা। এবার তাতে আমন্ত্রিত হয়েছেন সংগীতশিল্পী ও গণমাধ্যম ব্যক্তিত্ব নবনীতা চৌধুরী।

জান যায়, আগামী ২৮শে অক্টোবর মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত নিউইয়র্ক বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৬টায় লাগোরডিয়া ম্যারিয়টে। পাঁচদিনব্যাপী ৩০তম নিউ ইয়র্ক বাংলা বইমেলা চলবে আগামী ১লা নভেম্বর পর্যন্ত।

এ বছরের বইমেলা যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ৫০-তম প্রতিষ্ঠা বার্ষিকীর পাশাপাশি বাংলাদেশ ও ভারতের বাইরে এই বৃহত্তম বাংলা বইমেলার ৩০তম বার্ষিকী উদযাপন করবে। অনুষ্ঠানে নবনীতা ছাড়াও গাইবেন বরেণ্য কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায়।

নবনীতা বলেন, “কথা বলতে আমি বিশ্বের নানা জায়গায় আমন্ত্রিত হয়েছি। কিন্তু, গান গেয়ে বাংলাদেশে যেমন ভালবাসা পাচ্ছি, বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী বাঙ্গালীরা যে আমার গান শুনছেন সেটা এই আমন্ত্রণ প্রমাণ করে। তাঁদের এত ভাবনার, শ্রমের আর আয়োজনের এই অনুষ্ঠানে আমার গান শুনতে চেয়েছেন, আমাকে বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যাচ্ছেন তারা এতে আমি আপ্লুত। আমি যেন গান দিয়ে তাদের অন্তর জয় করে আসতে পারি, দেশের প্রতি তাদের নিরন্তর ভালবাসার যোগ্য সম্মান দিয়ে আসতে পারি।”

নবনীতা জানান, বইমেলার অনুষ্ঠানমালা মুক্তধারা ফাউন্ডেশনের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে ফেসবুক ও ইউটিউবে সরাসরি দেখা যাবে, নিউইয়র্ক সময় প্রতিদিন সন্ধ্যা ৭ থেকে রাত ১০টা পর্যন্ত।

বার্তা২৪

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + 14 =