নুহাশ হুমায়ূন এবার মার্কিন ফান্ড পেলেন

নুহাশ হুমায়ূনের ‘মুভিং বাংলাদেশ’ ছবি নির্মাণের জন্য আরও ফান্ড পেয়েছে। ‘মুভিং বাংলাদেশ’ সিনেমাটি যুক্তরাষ্ট্রে  সিনক্রাফ্ট ফিল্ম ফান্ড জিতেছে। বুধবার (৩০ মার্চ) পুরস্কারটি ঘোষণা করা হয়।

একই ছবি এর আগে ২০২১ সালে তাইওয়ান সরকারের কাছ থেকে সাড়ে ৭৬ লাখ টাকার ফান্ড পেয়েছিল। এছাড়া টোকিও গ্র্যান্ট ফাইন্যান্সিং মার্কেট, কান উৎসবের মার্শে দু ফিল্ম বাজার, লোকার্নো চলচ্চিত্র উৎসব ও ভারতের ফিল্ম বাজার থেকে নির্মাণে নানা সহযোগিতা পেয়েছে ছবিটি।

এতে করে তাদের মোট ফান্ডের পরিমাণ প্রায় তিন কোটি টাকা হলো। ছবিটি গুপী-বাঘা প্রডাকশনের ব্যানারে তৈরি হবে।

নতুন ফান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির প্রযোজক আরিফুর রহমান। আর আয়োজকদের ওয়েবসাইট থেকে জানা যায়, চলচ্চিত্রটি গ্রান্ড প্রাইজ জেতায় নুহাশ সুযোগ পাবেন আমেরিকার বিখ্যাত নির্মাতা-অভিনেতা মার্ক ডেভিড ডুপ্লাসের মেন্টরিংয়ে কাজ শেখার সুযোগ।

মার্ক একাধারে অভিনেতা, নির্মাতা ও আমেরিকার খ্যাতনামা প্রযোজক। তার নির্মিত চলচ্চিত্রের মধ্যে আছে- ‘দ্য পাফি চেয়ার, আনক্রেডিটেড, ব্যাগহেড, সাইরাস, জেফ-হু লিভস অ্যাট হোম, পেন্টাথলন, টেবিল-১৯।

সিনেমাটির নির্মাতা নুহাশ জানান, ফিল্মটির কাজ এখনও শেষ হয়নি। আগের কাজ, এই সিনেমার চিত্রনাট্য দেখে ফান্ড এবং নির্মাণের সুযোগ-সুবিধা আসছে।

একদল তরুণ ঢাকার তীব্র যানজটে অতিষ্ঠ হয়ে কীভাবে নিজেরাই একটি উপায় বের করে, তৈরি করে অ্যাপ—পাঠাও, সে গল্পই উঠে আসবে ‘মুভিং বাংলাদেশ’ চলচ্চিত্রে। ২০২২ সাল থেকে শুরু হবে চলচ্চিত্রটির চিত্রায়ণ।

বার্তা২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − eight =