পরীমণির কণ্ঠে ‘হৃৎপিণ্ড’ ছবির গান

গান কাঁটাতারের শাসন মানে না। প্রমাণ করলেন পরীমণি। সোমবার রাতে ‘প্রীতিলতা’-র কণ্ঠে শিলাদিত্য মৌলিকের ‘হৃৎপিণ্ড’ ছবির গান। যার সুরকার রণজয় ভট্টাচার্য। গানের ভিডিও ফেসবুকে পোস্ট করতেই অনুরাগীদের আলোচনা শুরু। পরীর কণ্ঠের প্রশংসার পাশাপাশি আলোচিত হচ্ছে রণজয়ের নামও।

পরীর অন্ধকার ঘরে টুনির রোশনাই। তিনি আবছা গলায় গাইছেন, ‘কেন রোদের মতো হাসলে না!’ বাংলাদেশের নায়িকার জানলার বাইরেও নিঝুম অন্ধকার। দূরে বিন্দু বিন্দু জ্বলছে হাই রাইজের আলো। পরীমণি এক মনে তার ভালবাসা খুঁজছেন গানে গানে, ‘আমায় ভালবাসলে না, আমার কাছে দিন ফুরালেও আসলে না’…!

সুরকার জানালেন, সোমবার রাত থেকে তাকে সবাই জানিয়েছেন। কেউ কেউ পরীমণির গাওয়া গানের লিঙ্ক পাঠিয়েছেন। দরাজ গলায় প্রশংসা করলেন, ‘‘‘মনকেমনের জন্মদিন’ গানটিকে বাংলার সবাই ভালবেসেছেন। সেটা যে বাংলাদেশে পৌঁছবে এবং পরীমণি গাইবেন, ভাবতেই পারিনি! খুব লোভ হচ্ছে বাংলাদেশ আর পরীমণির সঙ্গে কাজ করার।’’

সুরকারের আরও দাবি, শিলাদিত্যের ‘সোয়েটার’ ছবির ‘প্রেমে পড়া বারণ’ বাংলাদেশে জনপ্রিয়। এখন মনে হচ্ছে, এই গানটি আগের গানকেও ছাপিয়ে গেল। সঙ্গে আক্ষেপ, নির্দিষ্ট সময়ে ছবিটি মুক্তি পেলে আরও বেশি ছড়িয়ে পড়ত ‘মনকেমনের জন্মদিন’।

এ দিকে পরীমণির পোস্ট করা ছবি বলছে, তার বোধ হয় মনখারাপ! কলকাতার জন্য। কারণ, তার ফেসবুক ছেয়ে গিয়েছে কলকাতার ছবিতে।  গিটার হাতে ছবিতে নায়িকা জানিয়েছেন, দুঃখ ভুলতে গানেই আশ্রয় নেন তিনি।

আনন্দবাজার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + 10 =