পরীমণি আজ কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না

মাদক মামলায় জামিন পেলেও আজ মুক্তি পাচ্ছেন না চিত্রনায়িকা পরীমণি। মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের জেল সুপার হালিমা খাতুন।

তিনি বলেন, কারাগারের নিয়ম অনুযায়ী সন্ধ্যা ৬টার মধ্যে পরীমণির জামিনের কাগজপত্র কারাগারে এসে না পৌঁছায় মুক্তি পাচ্ছেন না। লকআপে ঢোকানোর আগে কারা কর্তৃপক্ষের হাতে কাগজপত্র এসে পৌঁছালে আসামিকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। কিন্তু সন্ধ্যা পর্যন্ত পরীমণির জামিনের কাগজ আমরা হাতে পাইনি। এ জন্য তাকে লকআপে ঢোকানো হয়েছে। ফলে আজ মুক্তির সুযোগ নেই। আজ কাগজপত্র হাতে পেলেও নিয়ম অনুযায়ী আগামীকাল বুধবার সকালে মুক্তি পাবেন পরীমণি।

ঢাকা-গাজীপুর সড়কে তীব্র যানজট থাকায় আদালতের আদেশ নিয়ে রওনা হলেও বন্দিদের লকআপ টাইমের আগে পৌঁছাতে পারেননি। কারা কর্তৃপক্ষ ইচ্ছা করলে যেকোনো সময় পরীমণিকে মুক্তি দিতে পারে। তবে কারাগারের নিরাপত্তা ও করোনার কারণে বাড়তি সতর্কতা অবলম্বন করছে কারা কর্তৃপক্ষ। তাই আজ রাতে তার মুক্তি মিলছে না।

এর আগে দুপুরে পরীমণির জামিনের আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। নারী, অভিনেত্রী ও অসুস্থতা বিবেচনায় ৫০ হাজার টাকা মুচলেকায় পরীমণির জামিন মঞ্জুর করেন বিচারক।

এদিন পরীমণির পক্ষে জামিন শুনানি করেন তার আইনজীবী মজিবুর রহমান, নীলাঞ্জনা রিফাত সুরভী, কামরুজ্জামান চৌধুরীসহ অনেকেই। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

পরীমণির আইনজীবী মজিবুর রহমান সাংবাদিকদের জানান, জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালেই পরীমণি মুক্তি পাবেন। আমরা যত দ্রুত সম্ভব পরীমণিকে কারাগার থেকে বাইরে আনার চেষ্টা করছি।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − thirteen =