‘পাঠান’ ছবির কাজ অনির্দিষ্ট কাল স্থগিত

শাহরুখ খানকে শেষ বার পর্দায় দেখা গিয়েছিল ২০১৭ সালের ‘জিরো’ ছবিতে। তার পর ২০২২ সালের ১৫ অগস্ট ফের অনুরাগীদের সামনে নতুন চরিত্র নিয়ে আসবেন তিনি‌ এমনই কথা ছিল। কিন্তু সব পরিকল্পনা ভেস্তে গেল শাহরুখ-পুত্র আরিয়ান খান গ্রেফতার হওয়ার পর। গত রবিবার বিকেলে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) মাদক-কাণ্ডে তারকা-সন্তানকে নিজেদের হেফাজতে নিয়েছে। আগামী বৃহস্পতিবার (৭ অগস্ট) পর্যন্ত এনসিবি-র হেফাজতে ঠাঁই আরিয়ানের। তার পর কী হবে, কেউ জানে না। ফলে শাহরুখের দু’টি ছবির কাজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হল।

বলিউড সূত্রের বক্তব্য, ‘‘আগামী ৭ তারিখ আরিয়ানের মামলার পরবর্তী শুনানি। ছবি দু’টির কলাকুশলীদের আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’’ ‘পাঠান’ (২০২২-এর স্বাধীনতা দিবসে মুক্তি পাওয়ার কথা ছিল) ছবিটির জন্য মোট তিন সপ্তাহের কাজ বাকি ছিল। সেই ছবির কাজ অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর এই ছবির একটি গানের দৃশ্যের জন্য স্পেন যাওয়ার কথা ছিল দীপিকা পাড়ুকোন এবং শাহরুখের। কিছু মারপিটের দৃশ্যও শ্যুট করবেন বলে জানিয়েছিলেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। তা ছাড়া রাশিয়াতেও কাজ ছিল এঁদের। কিন্তু সে সব এখন মুলতুবি রাখা হল।

দক্ষিণী পরিচালক আতলির পরবর্তী ছবিতেও অভিনয় করছেন শাহরুখ। সেই ছবির একটি অংশের কাজ শেষ হয়েছে গত মাসে। তার জন্যই কয়েক দিন পুণেতে ছিলেন কিং খান। এর পর বাকি অংশ গত অক্টোবর থেকে মুম্বইয়ে শ্যুট করার কথা ছিল। সূত্র বললেন, ‘‘আতলির ছবির কাজও পিছিয়েছে। কবে শুরু হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। কারণ ছেলের সমস্যা মিটলে তবেই শাহরুখ কাজে ফিরবেন বলে জানিয়েছেন।’’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − thirteen =